রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মন্দাকিনী মহাতীর্থ পরিচালনা পরিষদ পূনর্মিলনী সভা অনুষ্ঠিত জাতীয় আইনগত সহায়তা দিবস ২০২৪ পালন উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন ফাউন্ডেশন এর সভা বাগীশিক চট্টগ্রাম উত্তর জেলা সংসদের মাসিক সভা অনুষ্ঠিত গাউসুল আজম মাইজভাণ্ডারীর গাউছিয়ত নীতি ও উসুলে সাব’আর লক্ষ্য ও উদ্দেশ্য কে মানুষের কাছে হেদায়েতবাণী পৌঁছে দিচ্ছে অবলীলায়, নবনির্বাচিত সভাপতি লায়ন মো. জসিম উদ্দিন (বাবুল)’র সাথে লায়ন্স ক্লাব অব চিটাগাং ফটিকছড়ির নেতৃবৃন্দের শুভেচ্ছা ও মতবিনিময় সুখ শিং জি এর সাথে মাইজভান্ডারি গাউছিয়া হক কমিটি বাংলাদেশ, সূর্য গিরি আশ্রম শাখার কর্মকর্তার সৌজন্য সাক্ষাৎ হাবিবনগর, ভূজপুর, ফটিকছড়িতে অগ্নিকান্তে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে নগদ আর্থিক সহায়তা নিয়ে ফটিকছড়ি জনকল্যাণ পরিষদ মাইজভান্ডারী একাডেমির আজীবন সদস্য মোঃ ওমর ফারুক এর শ্রদ্ধেয় পিতা ইন্তেকাল করেছেন, হজরত খাজা ওচমান হারুনী ( রাঃ) র ওফাত বার্ষিকী উদযাপিত উসুলে সাবআ সপ্ত পদ্ধতি জগতের সামনে তুলে ধরার যোগ্যতা, সক্ষমতা ও তৌফিক কামনা করেন হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী
নোটিশ :

বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা!

গত ২৯ অক্টোবর ২০২৩ ইং রোজ রবিবার বিকাল ০৩.০০ ঘটিকায় বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি,সি,পি,সি) প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক মাতৃজগত ও জাতীয় দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকা’র সম্পাদক ও প্রকাশক জনাব খান সেলিম রহমানের নেতৃত্বে সংগঠনের প্রধান কার্যালয় মিরপুর-১০ নাম্বার সেক্টরে ৬৪ জেলার ২৪১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন।

পূর্ণাঙ্গ কমিটিতে বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি,সি,পি,সি) কেন্দ্রীয় কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ক্রাইম সাংবাদিক সংগঠনের চেয়ারম্যান ও জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা ও দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকার সম্পাদক,জনাব খান সেলিম রহমান।

সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ক্রাইম সাংবাদিক সংগঠন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও দৈনিক মাতৃজগত পত্রিকা’র বার্তা সম্পাদক জনাব মাহিদুল হাসান সরকার।

এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন জেলা উপজেলা হইতে আগত বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি,সি,পি,সি) কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ সময় নবাগত প্রতিষ্ঠাতা সভাপতি জনাব খান সেলিম রহমান বলেন, বাংলাদেশের ৬৪ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার পেশাদার সাংবাদিক ২৪১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন।

তিনি বলেন আমরা আশা করি যে সকল সাংবাদিক আমাদের সংগঠনে আছেন নেতা নির্বাচিত হয়েছেন।
বিভিন্ন পদে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ঐক্যবদ্ধ হয়ে হাতে হাত রেখে ,কাঁধে কাঁধ মিলিয়ে, সংগঠনের সকল নিয়ম মেনে।
দুর্বার গতিতে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যেতে হবে।

সবাই বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে দেশ ও জাতিকে উপহার দিবেন।
বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজ জাতির সামনে তুলে ধরবেন।

আপনারা সাংবাদিক জাতির দর্পণ অন্যায়ের সঙ্গে কখনোই কোনো কিছুর বিনিময়ে আপোষ করবেন না।
আমরা বিগত দিনে যেভাবে সাধারণ মানুষের পাশে ছিলাম আগামীতেও থাকবো।
আজ থেকে বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সকল সদস্য ও নেতৃবৃন্দের একটাই অঙ্গীকার।
পৃথিবীতে যতদিন বেঁচে আছি নির্যাতিত নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়ে,আমৃত্যু সেবা করতে চাই।

এ সময় নবাগত সাধারণ সম্পাদক জনাব মহিদুল হাসান সরকার বলেন, আমার বাবা ছিলেন একজন সাংবাদিক তিনি কখনোই অন্যায়ের সাথে আপোষ করেননি।
আমি বাবার পেশাকে সম্মান করে ২০০২ সাল হতে সাংবাদিকতায় আসি।
বিগত দিনে আমি অসহায় নির্যাতিত নিপীড়িত মানুষের পাশে থেকে সেবা করেছি।
আগামী দিনেও তাদের সেবা করতে চাই সবাই দোয়া করবেন আমি আমৃত্যু যেন দেশ ও জাতির কল্যাণে কাজ করে যেতে পারি।

সাধারণ সম্পাদক এ সময় আরো বলেন আজ থেকে বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সকল সদস্য ও নেতৃবৃন্দের একটাই অঙ্গীকার সাংবাদিক হবে দেশ ও জনতার।
আমরা সাংবাদিক কারো গোলাম নয়, সবসময় নিরপেক্ষভাবে কাজ করতে চাই।

বিগত দিনে অনেক সরকার ক্ষমতায় এসেছে তারা দেশের জন্য যতটুকু উন্নয়ন করেছে সাংবাদিক লিখেছে।

বর্তমান সরকার যে সকল উন্নয়ন করেছে সাংবাদিক লিখেছে।
বর্তমান সরকারের উন্নয়ন লেখাই কি সাংবাদিকদের দোষ, যার কারণে গত ২৮ অক্টোবর অনেক সাংবাদিক ভাই বন্ধুগণ লাঞ্চিত হয়েছেন,সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের কে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি কামনা করছি।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা