শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
শিরোনাম :
জাতীয় আইনগত সহায়তা দিবস ২০২৪ পালন উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন ফাউন্ডেশন এর সভা বাগীশিক চট্টগ্রাম উত্তর জেলা সংসদের মাসিক সভা অনুষ্ঠিত গাউসুল আজম মাইজভাণ্ডারীর গাউছিয়ত নীতি ও উসুলে সাব’আর লক্ষ্য ও উদ্দেশ্য কে মানুষের কাছে হেদায়েতবাণী পৌঁছে দিচ্ছে অবলীলায়, নবনির্বাচিত সভাপতি লায়ন মো. জসিম উদ্দিন (বাবুল)’র সাথে লায়ন্স ক্লাব অব চিটাগাং ফটিকছড়ির নেতৃবৃন্দের শুভেচ্ছা ও মতবিনিময় সুখ শিং জি এর সাথে মাইজভান্ডারি গাউছিয়া হক কমিটি বাংলাদেশ, সূর্য গিরি আশ্রম শাখার কর্মকর্তার সৌজন্য সাক্ষাৎ হাবিবনগর, ভূজপুর, ফটিকছড়িতে অগ্নিকান্তে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে নগদ আর্থিক সহায়তা নিয়ে ফটিকছড়ি জনকল্যাণ পরিষদ মাইজভান্ডারী একাডেমির আজীবন সদস্য মোঃ ওমর ফারুক এর শ্রদ্ধেয় পিতা ইন্তেকাল করেছেন, হজরত খাজা ওচমান হারুনী ( রাঃ) র ওফাত বার্ষিকী উদযাপিত উসুলে সাবআ সপ্ত পদ্ধতি জগতের সামনে তুলে ধরার যোগ্যতা, সক্ষমতা ও তৌফিক কামনা করেন হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী মাইজভান্ডার শরীফ শাহী ময়দানে পবিত্র ঈদ উল ফিতর এর জামাতে অংশ নেন হযরত সৈয়দ হাসান মাইজভান্ডারী (মাঃ)
নোটিশ :

আশেকানে হক ভান্ডারী শোকর এ মওলা মনজিলে ২২ চৈত্র ওরশ শরীফের প্রস্তুতি ও ইফতার মাহফিল সম্পন্ন

আশেকানে হক ভান্ডারী শোকর এ মওলা মনজিলের ব্যবস্থাপনায় আসন্ন ২২ চৈত্র, গাউসুল আযম বিল বেরাসত হযরত মাওলানা শাহসূফি সৈয়দ গোলামুর রহমান মাইজভান্ডারী (কঃ)’র বার্ষিক ওরশ শরীফ এর প্রস্তুতি সভা, ইফতার ও মিলাদ মাহফিল গত ২২ মার্চ ২০২৪ইং শুক্রবার বাদে আসর শোকর এ মওলা মনজিল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি সৈয়দ শফিউল আজিম সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মাইজভান্ডারী গবেষক, মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের সিনিয়র সদস্য জনাব মোহাম্মদ শাহেদ আলী চৌধুরী মাইজভান্ডারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি ফটিকছড়ি- খ জোনের সাংগঠনিক সমন্বয়ক জনাব মাস্টার মোহাম্মদ দিদারুল আলম ও জনাব মাস্টার আহমদ হোসেন।এস এম নেওয়াজ শাহরিয়ার আসিফের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত, নাতে রাসূল (দঃ) ও মাইজভান্ডারী কালাম পরিবেশনার পর স্বাগত বক্তব্য রাখেন মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি রাস আল কাইমা শাখার সাবেক সভাপতি জনাব ওমর ফারুক। পরবর্তীতে সমন্বয়কগন ওরশ শরীফের নির্দেশনা প্রদান করেন ও কেন্দ্রীয় পর্ষদের নির্দেশনা মোতাবেক সকলকে ওরশ শরীফের দাওয়াত প্রদান করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যুগে যুগে আল্লাহর অলিগন মানুষের আত্বা পরিশুদ্ধির পন্থা প্রদান করেছেন। মাইজভান্ডারী ত্বরিকার মূল হচ্ছে খোদার প্রেমে বান্দাকে প্রজ্জ্বলিত করা। আর এই প্রেমের শিক্ষা দীক্ষার জন্যে ত্বরিকত অনুসারিদের একজন উপযুক্ত গুরুর সান্নিধ্যে যাওয়ার বিকল্প নেই। রোজার সংযম ও পবিত্রতা মাইজভান্ডারী ত্বরিকার প্রকৃত অনুসারিদের দৈনন্দিন বিধান। এই বিধানকে কেন্দ্র করে আওলাদে রাসূল (দঃ), রাহবারে আলম, মওলা হুজুর সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারি (মঃ) সর্বাবস্থায় মানুষের হক আদায়ের ও মানবতা সম্পন্ন মানুষ হওয়ার শিক্ষা দিয়ে যাচ্ছেন।
অনুষ্ঠানে আশেকানে হক ভান্ডারী শোকর এ মওলা মনজিল ও জ্যোতি ফোরাম এর বিভিন্ন পর্যায়ের সদস্যগন উপস্থিত ছিলেন। সভাপতির সমাপনী বক্তব্য, মিলাদ ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

রাতে জিকির এ সেমা মাহফিল পরিবেশন করেন সংগঠনের সদস্য গোলাম মওলা রনি, জাহেদ জিলান, রুহুল আমিন সাগর।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা