সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মাইজভান্ডারী একাডেমির আজীবন সদস্য মোঃ ওমর ফারুক এর শ্রদ্ধেয় পিতা ইন্তেকাল করেছেন, হজরত খাজা ওচমান হারুনী ( রাঃ) র ওফাত বার্ষিকী উদযাপিত উসুলে সাবআ সপ্ত পদ্ধতি জগতের সামনে তুলে ধরার যোগ্যতা, সক্ষমতা ও তৌফিক কামনা করেন হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী মাইজভান্ডার শরীফ শাহী ময়দানে পবিত্র ঈদ উল ফিতর এর জামাতে অংশ নেন হযরত সৈয়দ হাসান মাইজভান্ডারী (মাঃ) মাইজভান্ডারি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে ঈদ বস্ত্র-সামগ্রী প্রদান মাইজভান্ডার শরীফ গাউসিয়া হক মনজিলে বাবা ভাণ্ডারী-র চাহরাম শরীফ সম্পন্নঃ খুলশী যুব উন্নয়ন সংস্থার উদ্যোগে এতিম শিশু ও পথচারী রোজাদারদের মাঝে ইফতার বিতরণ লাইলাতুল কদর মাহফিলে গাউসুলআজম মাইজভাণ্ডারীর রওজা-এ-পাক জিয়ারতরত শাহসুফি সৈয়দ সহিদুল হক মাইজভাণ্ডারী কাঞ্চনা পল্লী কল্যাণ সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত। নাজিরহাটে হক কমিটির ঈদ উপহার বিতরণ
নোটিশ :

ফটিকছড়িতে মাইজভান্ডারি দর্শন শীর্ষক আলোচনা সভা মিলাদ মাহফিল ও শোকর এ মওলা মনজিলের নবম প্রতিষ্ঠাবার্ষকী সম্পন্ন।

গতকাল ১০ মার্চ ২০২৩ শুক্রবার চট্টগ্রামের ফটিকছড়ির হারুয়ালছড়িতে নবম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘শোকর এ মওলা মঞ্জিল’ কর্তৃক আয়োজিত জিকরে শাহানশাহ, মাইজভান্ডারি দর্শন শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন বিশিষ্ট মাইজভান্ডারি গবেষক ও লেখক মাইজভান্ডারি গাউছিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের সিনিয়র সদস্য রিসালাতুন নাজাত গ্রন্থের রচয়িতা মাইজভান্ডারী আদর্শবাহী ছাত্র ও যুব সংগঠন জ্যোতি ফোরামের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা মোঃ শাহেদ আলী চৌধুরী মাইজভান্ডারি। সভাপতির বক্তব্যে তিনি বলেন, “যাকাত করুনা নয়, এটা অধিকার। আমরা গ্রন্থগত বিদ্যা দিয়ে আল্লাহর মাহাত্মকে বিচার করি। মানুষ হওয়ার জন্য উপর্যুক্ত ব্যক্তির কাছে আমাদের যেতে হবে। স্রষ্টা নির্ভরতা অর্জন করতে হবে। সুফিবাদের মাধ্যমে আমরা ইসলাম পেয়েছি। আমাদের দৃষ্টি বদলাতে হবে। রাসূল (স.) এর চরিত্রকে মানুষের মাঝে জাগ্রত করার জন্য গাউসুল আজম মাইজভান্ডারি (ক.) আগমন হয়েছিল। মাইজভান্ডারি তরিকা গ্রহণ করা মানে খোদার রহস্যের মধ্যে ঢুকে পড়া। এই তরিকা আলাদা কোন দর্শন নয়। এটা ইসলামী দর্শন।” জিকরে শাহানশাহ, মাইজভান্ডারি দর্শন শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিলে আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাফর উল্লাহ, চবি সমাজতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনোয়ার হোসেন চৌধুরী এবং মাইজভান্ডারি গাউসিয়া হক কমিটি কেন্দ্রীয় পর্ষদের সদস্য কাজী মাওলানা মোহাম্মদ হাবিবুল হোসাইন।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন মেডিক্যাল সেন্টারের মেডিক্যাল অফিসার ডা. পঞ্চানন দাশ। আরও বক্তব্য দেন আশেকানে হকভান্ডারী শোকর এ মওলা মন্জিলের সভাপতি সৈয়দ শফিউল আজিম সুমন ও জ্যোতি ফোরাম কেন্দ্রীয় পর্ষদের সভাপতি জয়নাল আবেদীন তাওরাত।সঞ্চলনায় ছিলেন এস এম নেওয়াজ শাহরিয়ার আসিফ অনুষ্ঠানে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও আর্থিক অনুদান এবং নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। জিকর এ শাহানশাহ হকভান্ডারী ও শোকর এ মওলা মনজিলের প্রতিষ্ঠা বার্ষিকী মাইজভান্ডারি দর্শন শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেছেন-ধর্ম হচ্ছে প্রেম। সব নবী ও রাসুল আল্লাহর একত্ববাদে বিশ্বাস, শিরক থেকে বিরত থাকা এবং ধর্মীয় জীবনবিধানের আনুগত্য করার জন্য মানবজাতিকে আহ্বান জানিয়েছেন। পৃথিবীর শুরু থেকে মানুষ অভিন্ন দ্বীনের অনুসারী ছিল। সব নবী-রাসুলগণের ধর্ম ছিল এক। পৃথিবীতে তাঁদের প্রেরণ করার উদ্দেশ্যই ছিল মানুষকে সকল দাসত্ব থেকে মুক্ত করে এক আল্লাহর সঙ্গে সম্পর্কযুক্ত করা। আল্লাহর জীবনবিধান অস্বীকার এবং অন্ধ অনুকরণের কারণে আসমানি ধর্মের অনুসারীদের পরিচয় ও ধর্মীয় জীবনে বিভেদ সৃষ্টি হয়েছে। অন্য সৃষ্টির প্রতি আঘাত করার অধিকার ইসলাম দেয়নি। ইসলাম মানুষের জন্য। ইসলাম মানে গোঁড়ামি নয়। ইসলাম এসেছে আদি পিতা হযরত আদম (আ.) থেকে।
উক্ত মহতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বিভিন্ন এলাকার জনপ্রতিনিধি ও মাইজভান্ডারি গাউছিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদ ও বিভিন্ন শাখা কমিটি এবং আশেকানে হকভান্ডারী শোকর এ মওলা মনজিল, জ্যোতি ফোরামের সকল পদের কর্মকর্তা সদস্য সহ অসংখ্য আশেকানে গাউসুল আজম মাইজভান্ডারী বৃন্দ প্রমূখ!



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা