সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
মহান ২৬ আশ্বিন বিশ্বঅলি হকভান্ডারীর ওরশ শরীফের প্রস্তুতিসভা ও মাসিক সাংগঠনিক সভা আশেকানে হকভান্ডারী শোকর এ মওলা মনজিলে অনুষ্ঠিত,, চট্টগ্রামস্হ ফটিকছড়ি সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন আসন্ন চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম ফটিকছড়ি সাংবাদিক পরিষদ- চট্টগ্রাম’র কমিটির নতুন কমিটি গঠন করা হয়েছে, মানবিক কারণে দাখিল পরীক্ষার্থীকে অন্তর্বর্তীকালীন জামিন প্রদান করেন চট্টগ্রাম সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট-১ বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন ফাউন্ডেশন ফটিকছড়ি উপজেলা ইউনিট প্রধান জনাব আবদুল মালেক, ফটিকছড়ি উপজেলায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর কমিটির অনুমোদন লাভ চট্টগ্রাম মহানগর, উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ নেতৃবৃন্দ সকলে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী এটিএম পেয়ারুল ইসলামের মনোনয়ন ফরম জমা……… এ টি এম পেয়ারুল ইসলামকে পুষ্পস্তবক অর্পণে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, চেয়ারম্যান হোসাইন মোঃ আবু তৈয়ব। ফেনী জেলা সমিতি চট্টগ্রাম এর কার্য্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত আমেরিকার ফ্লোরিডার দারুল উলুম ইনস্টিটিউট এ শানে রাহমাতুল্লিল আলামীন শীর্ষক কনফারেন্স২০২২ অনুষ্ঠিত.
নোটিশ :

নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন ফাউন্ডেশন এর ৪৭ তম জাতীয় শোকদিবস পালন,

চ্যানেল মানবাধিকার24প্রতিবেদক:-
নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশে মানবাধিকার উন্নয়ন ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির আয়োজনে জাতির জনকের ৪৭ তম জাতীয় শোক দিবস পালিত হয়।
দিবসের প্রথম প্রহরে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে জাতির জনকের
প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলির মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।বিকাল ৩টায় আকবর শাহ্ পাহাড়তলী গার্সল স্কুল এর সভা কক্ষে ফাউন্ডেশনের চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ জাফর হায়দার এর সভাপতিত্বে ভাইস চেয়ারম্যান নুর উদ্দিন সাগরের সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন সাউর্দান ইউনিভার্সিটির প্রোভিসি প্রফেসর মোঃ মহিউদ্দিন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগ এর যুগ্ম সম্পাদক ও সংগঠন এর যুগ্ম মহাসচিব হাসেম শাহ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধালীগ চট্টগ্রাম মহানগর সভাপতি ও সংগঠন এর জাতীয় সমন্বয়কারী সুনীল কান্তি দে, স্কুল কমিটির প্রতিনিধি ও সংগঠন এর মহানগর এর সহ-সভাপতি কামাল উদ্দিন। আকবর শাহ থানা শাখার সভাপতি আব্দুর রহমান সবুজ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর এর সহ সভাপতি অনীল চন্দ্র সরকার, নারী নেত্রী সোহা ও রুপা।
সভায় জাতির জনকের ও তার পরিবার এর সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।
সভায় বক্তাগণ বলেন, ” বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু এই দেশের শোষিত ও নিষ্পেষিত মানুষের অধিকারের সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এই দেশের মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলস ভাবে কাজ করে গেছেন, তিনি শোষণ মুক্ত, দূর্নীতি মুক্ত, বৈষম্যহীন সোনার বাংলার স্বপ্ন দেখে ছিলেন। দেশ বিরোধী ঘাতক চক্র এই দিনে সহ-পরিবারে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এই দেশের অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনা হত্যা করতে চেয়েছিলে কিন্তু তারা জানে না ইতিহাসের মহানায়ক হাজার বছর এর শ্রেষ্ঠ
বাঙালি বঙ্গবন্ধুকে হত্যা করা যায় না”।বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর হাতকে শক্তিশালী করার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা