মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
নামায, রোজা, হজ, যাকাত, কোরবানি ইত্যাদি কবুল হওয়া এবং না হওয়া নির্ভর করে আদব ও নিয়্যতের পরিশুদ্ধতার উপর’ – ড. মুহাম্মদ নুরুন্নবী আজহারী। বাগানবাজার উচ্চ বিদ্যালয়ে নজরুল জয়ন্তী উদযাপন হারুণ ভান্ডার দরবারের বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠিত মাইজভান্ডার দরবার শরীফে জ্যৈষ্ঠ মাসের ফল ফাতেহা শরীফ ও মাসিক মাহফিল ০৯ জৈষ্ঠ ২৩ মে বৃহস্পতিবার. মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে দক্ষ জনশক্তি গঠনের আলোকে সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন ফটিকছড়িতে চেয়ারম্যান পদে নাজিম মুহুরী, ভাইস চেয়ারম্যান পদে জসিম, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমিন জয়ী বাগান বাজার উচ্চ বিদ্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত, ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এম.পি আলহাজ্ব আবদুচ ছালাম মানবপ্রেমই মুলত স্রষ্টা প্রেম , সুফিবাদ মানুষকে বিভেদমুক্ত ঐশী বন্ধনে আবদ্ধ করে– আমেরিকার বোস্টনে মুক্ত আলোচনায় হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী আল্লামা সৈয়্যদ মোহাম্মদ নুরুল মুনাওয়ার (র.)’র বার্ষিক ওরশ শরীফে আওলাদে গাউছুল আজম মাইজভাণ্ডারী’র আগমন
নোটিশ :

আগে দূর্গাপুজা পালন করতে ভয় পেলেও এখন তা না থাকায় মণ্ডপের সংখ্যা বেড়েছে- চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব

দিনভর নানা আচার পালনের মধ্যে দিয়ে সূর্যগিরি আশ্রম সার্বজনীন পূজা উদযাপন পরিষদের উদ্যোগে পালন করা হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজার মহানবমী।
মঙ্গলবার (২৩ অক্টোবর) দেবী দুর্গার হাতে বধ হয়েছিল মহিষাসুর আর রাম বধ করেছিলেন রাবণকে। এই দিনই দুর্গাপূজার অন্তিম দিন হিসেবে বিবেচনা করা হয়। কারণ পরের দিন কেবল বিসর্জনের পর্ব।
নবমীর রাতে উৎসবের রাত শেষ হয়। নবমী রাতে তাই মণ্ডপে মণ্ডপে বিদায়ের ঘণ্টা বাজে। কারণ পরদিন দেবী দুর্গা ফিরে যাবেন কৈলাসে।
মহানবমীর রাতে সূর্যগিরি আশ্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ফটিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব। এসময় তিনি বলেন- আগে দূর্গাপুজা পালন করতে ভয় পেলেও এখন তা না থাকায় ফটিকছড়িতে পূজা মণ্ডপের সংখ্যা বেড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখা হাসিনা সরকারের আমলে সাম্প্রদায়িক সম্প্রীতি এক দৃষ্টান্ত। ফটিকছড়িতে দূর্গাপূজাকে কেন্দ্র করে যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য উপজেলা পরিষদ এবং প্রশাসন সজাগ ছিল। আমরা আশা করি হিন্দু এবং অন্যান্য ধর্মালম্বীরা আগামিতে নির্ভয়ে নৌকায় ভোট দিবেন। এসময় তিনি সূর্যগিরি আশ্রমের জন্য ১লক্ষ টাকা অনুদান প্রদান করেন।
পূজায় প্রধান আলোচক ছিলেন- সাজেদা আনোয়ার ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা পরিচালক ও আমেরিকা প্রবাসী মো.আনোয়ার হোসেন। এসময় তিনি বলেন- আমাদের দেশে প্রতিটি ধর্মের মানুষের মধ্যে একে অপরের প্রতি যে সম্প্রতির বন্ধন, যে শান্তি এটি কোথাও পাওয়া যাবেনা। আমি সব জায়গায় একটাই কথা বলি- আমার জাতির কোন শিশু শিক্ষার বাইরে থাকবে না। সূর্যগিরি আশ্রম শিক্ষা নিয়ে কাজ করে এজন্য আজকের পূজোর আনন্দে এ আশ্রমের ১০জন শিক্ষার্থীকে আমি শিক্ষা বৃত্তি (নগদ অর্থ) প্রদান করছি।
ডা. বরুণ আচার্য বলাইয়ের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন- উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, মাষ্টার রতন চৌধুরী, ইঞ্জি.গোলাম নওশের, রতন কুমার, অর্চনা রাণী আচার্য, তরুণ কুমার আচার্য, কৃষ্ণকলি আচার্য, অরুণা আচার্য প্রমুখ।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা