সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের ছাতা বিতরণ কর্মসূচি পালন, মওলা হুজুর মাইজভাণ্ডারীর আদর্শকে ধারণ করলে মানবতার কাজে নিজেকে নিয়োজিত রাখতে সহজ হবে।” – কাজী নিজামুল ইসলাম আশেকানে হক ভাণ্ডারী, শোকর-এ মওলা মঞ্জিল – এর মাসিক সভা সম্পন্ন দেশব্যাপী চলমান তাপদাহে পথচারীদের মাঝে মাইজভান্ডারি গাউছিয়া হক কমিটি সৈয়দ কোম্পানি শাখার ব্যবস্থাপনায় শরবত বিতরণ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কাপাসগোলা শাখার ব্যবস্থাপনায় দেশব্যাপী চলমান তাপদাহে পথচারীদের মাঝে শরবত বিতরণ নূর আলী মিয়ার হাট শাখার ব্যবস্থাপনায় দেশব্যাপী চলমান তাপদাহে পথচারীদের মাঝে শরবত বিতরণ এসজেডএইচএম ট্রাস্ট এর নির্দেশনায় ঐতিহ্যবাহী পটিয়া মেহেরআটি শাখা’র ব্যবস্থাপনায় শরবত বিতরণ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯ম মৃত্যুবার্ষিকী সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল সম্পন্ন দেশব্যাপী তীব্র গরম তাপদাহে সূর্যগিরি আশ্রম শাখার সুপেয় পানি ও শরবত বিতরণ
নোটিশ :

মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, আশেকানে হক ভান্ডারী শোকর-এ মওলা মঞ্জিলের বার্ষিক সাধারণ সভা, মিলাদ ও সেমা মাহফিল সম্পন্ন,

Exif_JPEG_420

সভায় বক্তারা বলেছেন, “চারিত্রিক শুদ্ধির মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জনই হচ্ছে মাইজভাণ্ডারী তরিকার মূলমন্ত্র। এ মূলমন্ত্রের প্রবর্তক মাইজভাণ্ডারী আধ্যাত্মিক শরাফতের প্রতিষ্ঠাতা গাউসুল আজম সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (ক:)। প্রখ্যাত গ্রন্থ ‘বেলায়েতে মোতলাকা’য় এই মূলমন্ত্রকে সপ্তকর্ম পদ্ধতি বা উসূল এ সাব’আ হিসেবে পরিচয় করে দিয়েছেন অছি এ গাউসুল আজম হযরত সৈয়দ দেলাওয়ার হোসেন মাইজভাণ্ডারী (ক:)। মানবতা জাগরণে, বিশ্বসমস্যার সমাধানের অন্যতম মুক্তির দিশারী হচ্ছে মাইজভাণ্ডারী দর্শন।”

গত০১-০৯-২০২৩ইংরেজী শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামের ফটিকছড়ির হারুয়ালছড়িস্থ মাইজভাণ্ডারী আদর্শবাহী সংগঠন ‘আশেকানে হক ভাণ্ডারী, শোকর – এ মওলা মঞ্জিল’ কর্তৃক আয়োজিত এই সভায় প্রধান অতিথি ছিলেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের সিনিয়র সদস্য বিশিষ্ট মাইজভাণ্ডারী লেখক ও গবেষক মুহাম্মদ শাহেদ আলী চৌধুরী মাইজভাণ্ডারী। এস এম নেওয়াজ শাহরিয়ার আসিফের সঞ্চালনায় এবং বিশিষ্ট ব্যাংকার সৈয়দ শফিউল আজিম সুমনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের সিনিয়র সদস্য শেখ মাকসুদুর রহমান দুলাল, মাতৃভূমি ফাউন্ডেশন, চট্টগ্রাম এর নির্বাহী পরিচালক কাজী মোহাম্মদ আহসান ইকবাল মঞ্জু ও মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ’র ‘খ’ জোন সমন্বয়ক মাষ্টার মুহাম্মদ দিদারুল আলম ও মুহাম্মদ নুরুল হুদা।

সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনের সহ সভাপতি মুহাম্মদ এহসান উল্লাহ। এছাড়া শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, রাস-আল-কাইমা শাখার উপদেষ্টা মুহাম্মদ ওমর ফারুক ও চট্টগ্রাম মেডিকেল সেন্টারের চিকিৎসক ডা: পঞ্চানন দাশগুপ্ত।

প্রধান অতিথি আরও বলেন, “মাইজভাণ্ডারী তরিকার সপ্তকর্ম পদ্ধতি চরিত্রগতভাবে অর্জিত হলে আল্লাহর অলী হওয়া যায়। এজন্য আল্লাহর মনোনীত ব্যক্তির সান্নিধ্যে গিয়ে আত্মনির্ভরতা অর্জন করতে হবে। পরনিন্দা করে প্রবৃত্তিপ্রসূত ইচ্ছাকে বিলীন করে আল্লাহর উপর আমাদের সন্তুষ্ট থাকতে হবে। আচার, ব্যবহার, লেনদেন, কথা বার্তায় সংযম পালন করতে হবে। আত্মসমালোচনা করতে হবে। লোভ-লালসা পরিহার করে সাধারণ জীবন যাপন করতে হবে।”

সাধারণ সভায় আগামী এক বছরের জন্য আশেকানে হক ভাণ্ডারী শোকর-এ মওলা মঞ্জিল এর ৩১ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী পরিষদ গঠন করা হয়। এতে সৈয়দ শফিউল আজিম সুমনকে সভাপতি এবং সৈয়দ গোফরান উদ্দীন ফরহাদকে সাধারণ সম্পাদক হিসেবে পুন:নির্বাচিত করা হয়েছে। সভাশেষে মিলাদ ও কিয়াম পরিচালনা করেন সুয়াবিল দায়রা শাখার সভাপতি মাওলানা আবু তাহের।

সভায় মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ এর বিভিন্ন শাখা সংগঠনের কর্মকর্তা – সদস্যবৃন্দ, এলাকার গণ্য মান্য ব্যক্তিবর্গ সহ উপস্থিত ছিলেন আশেকানে হক ভাণ্ডারী, শোকর-এ মওলা মঞ্জিল ও মাইজভাণ্ডারী আদর্শবাহী ছাত্র ও যুব সংগঠন জ্যোতি ফোরামের উপদেষ্টা, কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

পরবর্তীতে আশেকানে হক ভাণ্ডারী, শোকর-এ মওলা মঞ্জিলের সদস্য রুহুল আমিন সাগরের পরিচালনায় জিকিরে সেমা অনুষ্ঠিত হয়।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা