বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এম.পি আলহাজ্ব আবদুচ ছালাম মানবপ্রেমই মুলত স্রষ্টা প্রেম , সুফিবাদ মানুষকে বিভেদমুক্ত ঐশী বন্ধনে আবদ্ধ করে– আমেরিকার বোস্টনে মুক্ত আলোচনায় হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী আল্লামা সৈয়্যদ মোহাম্মদ নুরুল মুনাওয়ার (র.)’র বার্ষিক ওরশ শরীফে আওলাদে গাউছুল আজম মাইজভাণ্ডারী’র আগমন ফটিকছড়ির হাইদচকিয়া স্কুলে প্রাক্তনদের মিলন মেলা অনুষ্ঠিত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের ছাতা বিতরণ কর্মসূচি পালন, মওলা হুজুর মাইজভাণ্ডারীর আদর্শকে ধারণ করলে মানবতার কাজে নিজেকে নিয়োজিত রাখতে সহজ হবে।” – কাজী নিজামুল ইসলাম আশেকানে হক ভাণ্ডারী, শোকর-এ মওলা মঞ্জিল – এর মাসিক সভা সম্পন্ন দেশব্যাপী চলমান তাপদাহে পথচারীদের মাঝে মাইজভান্ডারি গাউছিয়া হক কমিটি সৈয়দ কোম্পানি শাখার ব্যবস্থাপনায় শরবত বিতরণ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কাপাসগোলা শাখার ব্যবস্থাপনায় দেশব্যাপী চলমান তাপদাহে পথচারীদের মাঝে শরবত বিতরণ নূর আলী মিয়ার হাট শাখার ব্যবস্থাপনায় দেশব্যাপী চলমান তাপদাহে পথচারীদের মাঝে শরবত বিতরণ
নোটিশ :

এপিসকপাল যুব-কমিশনের রজত জয়ন্তীতে মোহাম্মদপুর সিবিসিবি সেন্টারে যুব প্রাণের উৎসব

সমগ্র বাংলাদেশ হতে আগত প্রায় ৪৫০ জন যুবক-যুবতীর অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে উদ্যাপিত হচ্ছে বাংলাদেশ কাথলিক খ্রিস্টানদের যুব গঠন বিষয়ক কমিশন (এপিসকপাল যুব কমিশন) এর ‘রজত জয়ন্তী উৎসব’। ১০ নভেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ মোহাম্মপুর সিবিসিবি সেন্টার প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে ২ দিন ব্যাপী এই উৎসবের সূচনা ঘটে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কাথলিক বিশপ সম্মিলনীর চেয়ারম্যান পরম শ্রদ্ধেয় আর্চবিশপ বিজয় এন. ডি’ক্রুুজ, কারিতাস বাংলাদেশ এর নির্বাহী পরিচালক মি সেবাস্টিয়ান রোজারিও, কালব্ চেয়ারম্যান মি. আগস্টিন পিউরিফিকেশন, ঢাকা ক্রেডিট প্রেসিডেন্ট মি. হেমন্ত ইগ্নিসিয়াস কোড়াইয়া, এপিসকপাল যুুব কমিশনের চেয়ারম্যান পরম শ্রদ্ধেয় আর্চবিশপ লরেন্স সুব্রত হাওলাদার, সিএসসি, এপিসকপাল যুব কমিশন এর নির্বাহী পরিচালক, শ্রদ্ধেয় ফা. বিকাশ জেমস রিবেরু, সিএসসি।

২ দিন ব্যাপী এই উৎসবের প্রথম দিন ১০ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ সকাল হতেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে জড় হওয়া শুরু করে কাথলিক যুবক-যুবতীরা তাদের প্রাণের সংগঠন এর রজত জয়ন্তী উৎসব পালন এর লক্ষ্যে। দুপুর ০৩ ঘটিকায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জুবিলী উৎসব উদ্বোধন করা হয় এবং অতিথিগণ যুবদের সঙ্গে নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশগ্রহণ করে। এছাড়াও দুই দিনব্যাপী সাংষ্কৃতিক অনুষ্ঠান, ডকুমেন্টারী প্রদর্শন, ক্রেস্ট বিতরণ, লটারী ড্র এবং আরো নানা আয়োজনের মধ্য দিয়ে উদ্যাপিত রজত জয়ন্তী উৎসব যার মধ্য দিয়ে বাংলাদেশের কাথলিক যুবরা নতুন আশায় উজ্জীবিত হয়ে সুন্দর জীবন গঠনের মধ্য দিয়ে দেশ মাতৃকার সেবায় নিয়োজিত হবে। ১১ নভেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ মহাখ্রিস্টযাগ (কাথলিক উপাসনা) এর মধ্য দিয়ে রজত জয়ন্তী উৎসবের সমাপ্তি ঘটে।

উল্লেখ্য, ১৯৯৮ খ্রিস্টাব্দ থেকে শুরু করে, এপিসকপাল যুব কমিশন কাথলিক যুবক-যুবতীদের মানবিক ও নৈতিক গঠনের পাশাপাশি তাদের দক্ষতা বৃদ্ধি, সৃজনশীল কাজে উৎসাহ সৃষ্টি, পরিবেশ ও মানুষের প্রতি যতœশীল হওয়ার শিক্ষাদানসহ উচ্চ শিক্ষা গ্রহণে অনুপ্রাণিত করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। রজত জয়ন্তী উৎসব পালনের মধ্য দিয়ে এপিসকপাল যুব কমিশনের কার্যক্রমে আসবে নতুন দিক নির্দেশনা ও নতুন আশা তাই প্রত্যাশা করা যাচ্ছে।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা