শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:২৯ অপরাহ্ন
শিরোনাম :
পাইন্দংয়ে হযরত সৈয়দ রহমত উল্লাহ শাহ্ রহঃ এর মহান ১৮ মাঘ ওরশ মোবারক উদযাপিত হবে। শাহসুফি সৈয়দ মোহাম্মদ শাহজাহান চৌধুরীর নামাজে জানাযা নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদে অনুষ্ঠিত বিশ্ব মানবতার মুক্তির জন্য গাউসুল আযম মাইজভাণ্ডারীর দিক-নির্দেশনা বিশ্বব্যাপী পৌঁছাবার তাওফিক কামনা-গাউসুল আযম মাইজভাণ্ডারীর ১১৭তম উরস শরিফের আখেরী মুনাজাতে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী লাখো আশেক-ভক্তের উপস্থিতিতে গাউসুল আযম মাইজভান্ডারীর ১১৭তম উরস শরিফ পালন হুজুর গাউসুল আজম মাইজভান্ডারীর ওরশ শরীফ উপলক্ষে হারুয়ালছড়ির পাটিয়ালছড়ি জামে মসজিদে আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত। সম্প্রীতি ও ঐক্যের ডাকে একই মঞ্চে বিভিন্ন ধর্মের নেতারা, দশম আন্তঃধর্মীয় সম্প্রীতি সম্মিলনে বক্তারা সংঘাতমুক্ত সমাজ বিনির্মাণে সকল ধর্মের মানুষের ঐক্য প্রয়োজন জ্যোতি ফোরামের উদ্যোগে দেড় শতাধিক মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচি রাউজানে মোহাম্মদপুর দায়রা প্রাঙ্গণে জিকরে গাউসুলআজম মাহফিল অনুষ্ঠিত, আজ ২০ জানুয়ারী জ্যোতি ফোরামের উদ্যোগে মেধাবীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ফটিকছড়িতে ইউপি চেয়ারম্যান সমিতির সভা সম্পন্ন
নোটিশ :

মহান ৮মার্চ আন্তর্জাতিক নারী দিবস সফল হোক

মহান ৮মার্চ। আন্তর্জাতিক নারী দিবস। নারী অধিকার রক্ষায় বিশ্বব্যাপি সমতাভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ার লক্ষ্যে প্রতিবছর এই দিনে দিবসটি উদযাপন করা হয়। জাতিসংঘ ২০২২ সালের নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে “নারীর সুস্বাস্থ্য ও জাগরণ”। এই মূল প্রতিপাদ্যেও আলোকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে- “টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য”।
এ উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সারাদেশে শোভাযাত্রা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। এছাড়াও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠন নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি উদযাপন করবে।
দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো:আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।
আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উপলক্ষ্যে রাষ্ট্রপতি বাংলাদেশসহ বিশ্বের সকল নারীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। ‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’ দিবসের এই প্রতিপাদ্যটিকে বর্তমান প্রেক্ষাপটে অত্যন্ত সময়োপযোগী উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১৯(৩) অনুচ্ছেদে জাতীয় জীবনের সর্বস্তরে মহিলাদের অংশগ্রহণ ও সুযোগের সমতা রাষ্ট্র কর্তৃক নিশ্চিত করার কথা বলা হয়েছে। নারীদের যথার্থ মর্যাদা প্রতিষ্ঠার পাশাপাশি অর্থনৈতিক, সামাজিক, প্রশাসনিক ও রাজনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে সরকার নারী শিক্ষার বিস্তার, নারীর অধিকার প্রতিষ্ঠা, নারীর ক্ষমতায়নসহ নারীর প্রতি সকল ধরনের সহিংসতা প্রতিরোধে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করছে। রাষ্ট্রপতি দেশের উন্নয়নকে টেকসই করতে নারী পুরুষ নির্বিশেষে সবাইকে সহযাত্রী হিসেবে একসাথে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, তার আশা একটি সুখী, সমৃদ্ধ ও গণতান্ত্রিক বিশ্ব গড়ার কাজে পুরুষের মতো সমান অবদান রাখার প্রত্যয় নিয়ে নারীর এগিয়ে চলা আগামীতে আরো বেগবান হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে পৃথক এক বাণীতে বিশ্বের সকল নারীর প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার সকল অগ্রগতি এবং উন্নয়নে সমঅংশীদারিত্ব নিশ্চিত করেছে। সারাবিশ্বে তাই আজ বদলে গেছে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি। এখন নারীর কাজের মূল্যায়ন হচ্ছে, বৃদ্ধি পাচ্ছে স্বীকৃতি। তিনি বলেন, এদেশের নারী-পরুষের সম্মিলিত প্রচেষ্টায় যেমন আমরা স্বাধীনতা অর্জন করেছি, তেমনিভাবে ২০৪১ সালের মধ্যে জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলাও সম্ভব হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা