মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
বাহোপ চট্টগ্রাম জেলা আয়োজিত হোমিওপ্যাথিক ঔষধ “ক্যালকেরিয়া ফসফরিকাম” বিষয়ক বিজ্ঞান সেমিনার অনুষ্ঠিত হাইদচকিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের এডহক কমিটির সভাপতি হলেন—-দিদারুল আলম ফটিকছড়ির ধর্মপুরের ক্যান্সার আক্রান্ত আলী আজগরের শয্যাপাশে নগদ আর্থিক সহায়তা নিয়ে ফটিকছড়ি জনকল্যাণ পরিষদ জলবায়ু সংরক্ষণে ধর্মীয় সম্প্রীতি” শীর্ষক আন্তঃধর্মীয় সম্প্রীতি সেমিনার-২০২৪ বাহোপ চট্টগ্রাম জেলা আয়োজিত “প্যাথলজি শিক্ষার গুরুত্ব ও তাৎপর্য” বিষয়ক বিজ্ঞান সেমিনার অনুষ্ঠিত জলবায়ু সংরক্ষণে ধর্মীয় সম্প্রীতি’ ও ‘আন্তঃধর্মীয় সম্প্রীতি সেমিনার-২০২৪’ এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের জুন মাসের মহিলা মাহফিল সম্পন্ন আলহাজ্ব শাহসূফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী মওলা হুজুর এর সাথে ফটিকছড়ি উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান নাজিম উদ্দীন মুহুরী’র স্বাক্ষাত আশেকানে গাউসিয়া হক ভাণ্ডারী মির্জাপুরী খানকা শরীফের উদ্যোগে হযরত শাহ্ আমানত খান (রহ:)’ পবিত্র ওরশ শরীফ সম্পন্ন। চট্টগ্রাম ওয়াইএমসিএ পালন করলো বিশ্ব ওয়াইএমসি’র ১৮০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ব পরিবেশ দিবস।
নোটিশ :

৮নং শুলকবহর ওয়ার্ডে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন।

গতকাল ১লা জুন শনিবার জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন-এর অংশ হিসেবে একটি শিশুকে ভিটামিন খাওয়ানোর মধ্য দিয়ে ৮নং শুলকবহর ওয়ার্ডে কর্মসূচীর উদ্বোধন করেন কাউন্সিলর মোঃ মোরশেদ আলম। ওয়ার্ডের প্রায় ২০টি স্থায়ী/অস্থায়ী টিকাদান কেন্দ্রে ৬থেকে ১১মাস বয়সী শিশুদের নীল ও ১২ মাস হতে ৫৯মাস পর্যন্ত শিশুদের লাল রংয়ের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হয়। কর্মসূচি উদ্বোধনকালে
কাউন্সিলর মোঃ মোরশেদ আলম বলেনঃ- আজকের এই শিশু আগামী বাংলাদেশের সম্পদ। এই শিশুদের হাতেই এগিয়ে যাবে দেশ। তাই এখন হতেই এই শিশুদের শারীরিক সুস্থতার পরিচর্যা করতে বদ্ধ পরিকর বর্তমান সরকার।এক সময় অপুষ্টি, অপ্রতুল চিকিৎসা ও অজ্ঞানতার দরুন দেশের শিশু মৃত্যুহার ছিল অনেক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো কার্যক্রম শুরু করেন যা এখনও অব্যাহত রয়েছে। এই ভিটামিন-এ ক্যাপসুল শিশুর শারীরিক বৃদ্ধি ও রাতকানা রোগ প্রতিরোধে খুবই প্রয়োজনীয়। এতে শিশু মৃত্যুর ঝুঁকি কমে বহুলাংশে।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ৮নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সচিব মোজাম্মেল হক, জন্ম নিবন্ধন সহকারী এবং আরবান কমিউনিটি ভলান্টিয়ার এর টিম লিডার তৌসিফ আহমেদ নূরসহ প্রমুখ।

ক্যাপশনঃ- ৮নং শুলকবহর ওয়ার্ডে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করছেন কাউন্সিলর মোঃ মোরশেদ আলম।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা