মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
নামায, রোজা, হজ, যাকাত, কোরবানি ইত্যাদি কবুল হওয়া এবং না হওয়া নির্ভর করে আদব ও নিয়্যতের পরিশুদ্ধতার উপর’ – ড. মুহাম্মদ নুরুন্নবী আজহারী। বাগানবাজার উচ্চ বিদ্যালয়ে নজরুল জয়ন্তী উদযাপন হারুণ ভান্ডার দরবারের বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠিত মাইজভান্ডার দরবার শরীফে জ্যৈষ্ঠ মাসের ফল ফাতেহা শরীফ ও মাসিক মাহফিল ০৯ জৈষ্ঠ ২৩ মে বৃহস্পতিবার. মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে দক্ষ জনশক্তি গঠনের আলোকে সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন ফটিকছড়িতে চেয়ারম্যান পদে নাজিম মুহুরী, ভাইস চেয়ারম্যান পদে জসিম, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমিন জয়ী বাগান বাজার উচ্চ বিদ্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত, ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এম.পি আলহাজ্ব আবদুচ ছালাম মানবপ্রেমই মুলত স্রষ্টা প্রেম , সুফিবাদ মানুষকে বিভেদমুক্ত ঐশী বন্ধনে আবদ্ধ করে– আমেরিকার বোস্টনে মুক্ত আলোচনায় হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী আল্লামা সৈয়্যদ মোহাম্মদ নুরুল মুনাওয়ার (র.)’র বার্ষিক ওরশ শরীফে আওলাদে গাউছুল আজম মাইজভাণ্ডারী’র আগমন
নোটিশ :

সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল সম্পন্ন

২৭ এপ্রিল শনিবার ‘এস জেড এইচ এম ট্রাস্ট’নিয়ন্ত্রণাধীন মহিলাদের আত্মজিজ্ঞাসা ও জ্ঞানানুশীলনমূলক সংগঠন ‘আলোর পথে’র ব্যবস্থাপনায় ‘পবিত্র রমজান ও ঈদুল ফিতরের শিক্ষা: বছরজুড়ে করণীয়’ শীর্ষক এপ্রিল মাসের মাহফিল নগরের নতুন চান্দগাঁও থানার উত্তর পাশে রূপালী আবাসিক গেইট সংলগ্ন ‘ডিউ উদয়ন’ভবনস্থ ‘এস জেড এইচ এম ট্রাস্ট’ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
দআলোর পথে’র সিনিয়র সদস্য নুসরাত ফাতিমা জেন্সি’র তত্ত্বাবধানে এবং তাসমিয়া তাবাসসুম ও সাদিয়া সুলতানার সঞ্চালনায় মাহফিল শুরু হয় ছোট্ট সোনামনি সিদরাতুল মুনতাহার পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মধ্য দিয়ে। না’তে রাসুল (দ.) পরিবেশন করেন উম্মে সায়মা সাদিয়া ও মাইজভাণ্ডারী গজল পরিবেশন করেন রাজিয়া সুলতানা পপি। ‘ইসলামের ইতিহাস ও ঐতিহ্যে শাওয়াল মাস’ শীর্ষক তথ্যকণিকা (এ মাসে জন্ম এবং ওফাতপ্রাপ্ত ইসলামের মহান মণীষীগণের সংক্ষিপ্ত জীবনালেখ্য) উপস্থাপন করেন সদস্য সৈয়দা আকলিমা ফাতিমা। স্বাস্থ্যকণিকায় প্রচন্ড তাপদাহে করণীয় বিষয়ে আলোকপাত করেন ডা. আয়েশা ফারহানা, এমবিবিএস (ডি.ইউ), ডিসিএইচ (বিএমএমএমইউ), পিজিটি (পেডিয়াট্রিক) এবং এক্স সিনিয়র লেকচারার, ইএমসিএইচ।
নির্ধারিত বিষয়ে আলোচনায় তরুণ আলোচক মাদরাসা-ই-গাউসুল আযম মাইজভাণ্ডারীর প্রভাষক, বায়েজিদ শান্তিনগর জামে মসজিদের খতিব এবং ট্রাস্ট নিয়ন্ত্রণাধীন তারুণ্য নির্ভর সংগঠন ‘তাজকিয়া’ কেন্দ্রিয় পর্ষদের সহ-সভাপতি মাওলানা মুহাম্মদ মুজিবুল হক তাঁর ব্যক্তব্যে বলেন- “সাওমের উদ্দেশ্য হচ্ছে মানুষের হৃদয়ে আল্লাহ্ প্রেমের বীজ বপন করা। আর আল্লাহর প্রতি ভালবাসাপূর্ণ অন্তর আল্লাহর সৃষ্টিকে কষ্ট দেওয়া থেকে বিরত থাকে এবং তাঁর সৃষ্টির কল্যাণে নিজেকে নিয়োজিত রাখে।”



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা