বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহোপ চট্টগ্রাম জেলা আয়োজিত হোমিওপ্যাথিক ঔষধ “ক্যালকেরিয়া ফসফরিকাম” বিষয়ক বিজ্ঞান সেমিনার অনুষ্ঠিত হাইদচকিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের এডহক কমিটির সভাপতি হলেন—-দিদারুল আলম ফটিকছড়ির ধর্মপুরের ক্যান্সার আক্রান্ত আলী আজগরের শয্যাপাশে নগদ আর্থিক সহায়তা নিয়ে ফটিকছড়ি জনকল্যাণ পরিষদ জলবায়ু সংরক্ষণে ধর্মীয় সম্প্রীতি” শীর্ষক আন্তঃধর্মীয় সম্প্রীতি সেমিনার-২০২৪ বাহোপ চট্টগ্রাম জেলা আয়োজিত “প্যাথলজি শিক্ষার গুরুত্ব ও তাৎপর্য” বিষয়ক বিজ্ঞান সেমিনার অনুষ্ঠিত জলবায়ু সংরক্ষণে ধর্মীয় সম্প্রীতি’ ও ‘আন্তঃধর্মীয় সম্প্রীতি সেমিনার-২০২৪’ এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের জুন মাসের মহিলা মাহফিল সম্পন্ন আলহাজ্ব শাহসূফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী মওলা হুজুর এর সাথে ফটিকছড়ি উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান নাজিম উদ্দীন মুহুরী’র স্বাক্ষাত আশেকানে গাউসিয়া হক ভাণ্ডারী মির্জাপুরী খানকা শরীফের উদ্যোগে হযরত শাহ্ আমানত খান (রহ:)’ পবিত্র ওরশ শরীফ সম্পন্ন। চট্টগ্রাম ওয়াইএমসিএ পালন করলো বিশ্ব ওয়াইএমসি’র ১৮০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ব পরিবেশ দিবস।
নোটিশ :

– সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের চেক বিতরণ অনুষ্ঠানে আলহাজ মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন-এর পরিচালক আলহাজ মোহাম্মদ সাইফুল আলম।

শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্ট-এর উদ্যোগে বিভিন্ন খাতে আর্থিক সহায়তা প্রাপ্তদের মাঝে চেক প্রদান অনুষ্ঠান ৯ নভেম্বর ২০২৩ বৃহষ্পতিবার নগরের চান্দগাঁও রূপালী আবাসিক এলাকাস্থ ট্রাস্টের নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা তানভীর হোসাইনের সঞ্চালনায় ও এস জেড এইচ এম ট্রাস্টের সচিব অধ্যাপক এ ওয়াই এমডি জাফর এর সভাপতিত্বে অনুষ্ঠিত চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন, আলহাজ হোসনে আরা মঞ্জু ওয়েলফেয়ার ট্রাস্ট এবং এইচএম শিপ ব্রেকিং লিঃ-এর পরিচালক আলহাজ মোহাম্মদ সাইফুল আলম।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কিডনী হাসপাতাল পরিচালনা পর্ষদ সাধারণ সম্পাদক ও মেঘনা এক্সেসরিজ লিঃ-এর নির্বাহী পরিচালক প্রকৌশলী মোহাম্মদ কামালুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জসীমউদ্দিন, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোঃ হেলাল উদ্দিন প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সকল ধর্মের মর্মকথা হলো মানবপ্রেম এবং মানবতা। আর মানবপ্রেম এবং মানবতার উন্নয়নে কাজ করে যাচ্ছে শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্ট।
অনুষ্ঠানে বক্তরা আরো বলেন, রাসুল (দ.) বলেছেনÑ সর্বোত্তম ইবাদত হলো সৃষ্টির সেবা করা। শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্ট যেভাবে মানবতার খেদমতে অবদান রাখছে তা দেখে উদ্বুদ্ধ হয়ে আমাদের সকলের উচিত সৃষ্টি ও মানবতার সেবায় এগিয়ে আসা।
উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে ট্রাস্টের পক্ষ হতে শিক্ষা খাতে ৫টি শিক্ষা প্রতিষ্ঠান, এম.ফিল গবেষণা এবং উচ্চশিক্ষার জন্য ২ জনকে শিক্ষাবৃত্তি, ব্যবসায় পুঁজি সহায়তা খাতে, সিএনজিচালিত অটোরিক্শা ক্রয়ে, মেয়ের বিবাহে সহায়তা এবং ১ জন অমুসলিম সহ মোট ১০ জনকে চিকিৎসা খাতে সহায়তা সহ ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে প্রায় ২১ লক্ষ টাকার চেক প্রদান করা হয়।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা