শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মাইজভান্ডার শরীফ শাহী ময়দানে পবিত্র ঈদ উল ফিতর এর জামাতে অংশ নেন হযরত সৈয়দ হাসান মাইজভান্ডারী (মাঃ) মাইজভান্ডারি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে ঈদ বস্ত্র-সামগ্রী প্রদান মাইজভান্ডার শরীফ গাউসিয়া হক মনজিলে বাবা ভাণ্ডারী-র চাহরাম শরীফ সম্পন্নঃ খুলশী যুব উন্নয়ন সংস্থার উদ্যোগে এতিম শিশু ও পথচারী রোজাদারদের মাঝে ইফতার বিতরণ লাইলাতুল কদর মাহফিলে গাউসুলআজম মাইজভাণ্ডারীর রওজা-এ-পাক জিয়ারতরত শাহসুফি সৈয়দ সহিদুল হক মাইজভাণ্ডারী কাঞ্চনা পল্লী কল্যাণ সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত। নাজিরহাটে হক কমিটির ঈদ উপহার বিতরণ বাবা ভান্ডারীর ওরশ শরীফের আখেরি মোনাজাতে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী গাউছিয়া হক মনজিলে বাবা ভান্ডারীর ৮৮তম ওরশ উদযাপন, ফটিকছড়ি মাধ্যমিক সহকারী শিক্ষক কল্যাণ পরিষদের মত বিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত,
নোটিশ :

শোকর – এ মওলা মঞ্জিলে বিশ্বঅলি শাহানশাহ হকভান্ডারীর পবিত্র খোশরোজ শরীফ উদযাপন সম্পন্ন :

মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, কেন্দ্রীয় পর্ষদ ঘোষিত নির্দেশনা মোতাবেক আশেকানে হক ভাণ্ডারী, শোকর – এ মওলা মঞ্জিলের আয়োজনে বিশ্বঅলি শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (কঃ) কেবলা কাবার ৯৫ তম খোশরোজ শরীফ উদযাপন উপলক্ষে বিশ্বঅলির জীবনী শীর্ষক আলোচনা, শিক্ষা সামগ্রী বিতরণ, মিলাদ ও জিকিরে সেমা মাহফিল সংগঠনের সভাপতি সৈয়দ শফিউল আজিম সুমনের সভাপতিত্বে ও প্রচার – প্রযুক্তি বিষয়ক সম্পাদক এস এম নেওয়াজ শাহরিয়ার আসিফের সঞ্চালনায় শোকর – এ মওলা মনজিল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, কেন্দ্রীয় পর্ষদের সিনিয়র সদস্য ও অত্র সংগঠনের প্রধান উপদেষ্টা জনাব মুহাম্মদ শাহেদ আলী চৌধুরী মাইজভাণ্ডারী।

পবিত্র কুরআন তেলাওয়াত, নাতে রাসূল (দঃ) ও মাইজভাণ্ডারী কালাম পরিবেশনের পর সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, রাস-আল-খাইমা শাখার উপদেষ্টা মুহাম্মদ ওমর ফারুক। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আমন্ত্রিত শিক্ষকবৃন্দ। বিশেষ অথিতি হিসেবে বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম মাতৃভূমি ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক মুহাম্মদ আহসান ইকবাল মঞ্জু। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসাবিদ পঞ্চানন দাশগুপ্ত।

প্রধান অতিথি উনার বক্তব্যে বলেন, ” আল্লাহ রব্বুল ইজ্জত মানব জাতিকে দুটি আমানত দান করেছেন। একটা আল্লাহর একত্বের পরিচয় ‘তৌহিদ’ আরেকটা ‘মারেফাত ‘। মারেফাত হচ্ছে আত্মপরিচয়ের মাধ্যমে আত্মশুদ্ধি এবং আত্মশুদ্ধির মাধ্যমে খোদার সাথে সম্পর্ক তৈরি করা। আমরা প্রতিনিয়ত আমল করি আত্মশুদ্ধির জন্য।

বিশ্বঅলির খোশরোজ শরীফের মাহাত্ম্য নিয়ে তিনি আরো বলেন, ” আল্লাহর ওলীর জিকির করা মানে আল্লাহ ও আল্লাহর রাসূলের জিকির করা। এটাই ‘ওহাদতুল অজুদ’, সুফিবাদের মূল বিষয়।

শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি আরো বলেন, ” আমাদের জ্ঞান ও সামর্থ যদি আমাদের মধ্যেই থেকে যায় তাহলে আমাদের হক আদায় হবে না। তাই মওলা হুজুর মাইজভাণ্ডারী কেবলা কাবা আমাদের যে দয়া করেছেন সে দয়া যেন আমরা বিতরণ করতে পারি। সে মহৎ উদ্দেশ্যে আজকে খোশরোজ শরীফে অত্র সংগঠন মানবিক তথা শিক্ষা বান্ধব কর্মসূচী গ্রহণ করেছে। এই মানবিক কার্যক্রম এই এলাকায় আমরা অতীতে শুরু করেছি, ভবিষ্যতেও এটা অব্যাহত থাকবে।”

উক্ত সভায় স্থানীয় ৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩১ জন চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের মধ্যে স্কুল ব্যাগ ও এক শিক্ষাবর্ষের প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও আমন্ত্রিত শিক্ষক মহোদয়গণকে স্মারক হিসেবে বিশ্বঅলির জীবনী, পঞ্জিকা(২০২৪) ও শোকর – এ মওলা মঞ্জিলের নিজস্ব প্রকাশনা গ্রন্থ ‘রিসালাতুল নাজাত’ সাময়িকী ‘শোকর’ উপহার প্রদান করা হয়।

মাহফিলে আশেকানে হক ভান্ডারী, শোকর-এ মওলা মঞ্জিল ও জ্যোতি ফোরামের সর্ব স্তরের উপদেষ্টা, কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মিলাদ, কিয়াম ও মোনাজাত পরবর্তী জিকিরে সেমা মাহফিল অনুষ্ঠিত হয়।
জিকিরে সেমা পরিচালনা করেন সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক রুহুল আমিন সাগর।

উল্লেখ্য, কেন্দ্রীয় পর্ষদ ঘোষিত নির্দেশনা মোতাবেক অত্র সংগঠনের উদ্যোগে স্থানীয় পাটিয়ালছড়ি জামে মসজিদে বিশ্ব অলি শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (কঃ) ৯৫ তম খোশরোজ শরীফ উপলক্ষে খতমে কোরআন, মিলাদে নববী ও তাওয়াল্লাদে গাউসিয়া শরীফ তেলাওয়াত ও মুরব্বিদের ঈসালে সওয়াবের উদ্দেশ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা