মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নামায, রোজা, হজ, যাকাত, কোরবানি ইত্যাদি কবুল হওয়া এবং না হওয়া নির্ভর করে আদব ও নিয়্যতের পরিশুদ্ধতার উপর’ – ড. মুহাম্মদ নুরুন্নবী আজহারী। বাগানবাজার উচ্চ বিদ্যালয়ে নজরুল জয়ন্তী উদযাপন হারুণ ভান্ডার দরবারের বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠিত মাইজভান্ডার দরবার শরীফে জ্যৈষ্ঠ মাসের ফল ফাতেহা শরীফ ও মাসিক মাহফিল ০৯ জৈষ্ঠ ২৩ মে বৃহস্পতিবার. মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে দক্ষ জনশক্তি গঠনের আলোকে সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন ফটিকছড়িতে চেয়ারম্যান পদে নাজিম মুহুরী, ভাইস চেয়ারম্যান পদে জসিম, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমিন জয়ী বাগান বাজার উচ্চ বিদ্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত, ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এম.পি আলহাজ্ব আবদুচ ছালাম মানবপ্রেমই মুলত স্রষ্টা প্রেম , সুফিবাদ মানুষকে বিভেদমুক্ত ঐশী বন্ধনে আবদ্ধ করে– আমেরিকার বোস্টনে মুক্ত আলোচনায় হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী আল্লামা সৈয়্যদ মোহাম্মদ নুরুল মুনাওয়ার (র.)’র বার্ষিক ওরশ শরীফে আওলাদে গাউছুল আজম মাইজভাণ্ডারী’র আগমন
নোটিশ :

মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারী’র উদ্যোগে জশনে জুলুছে ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) পালিত।

মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারী’র উদ্যেগে অত্র মাদ্রসার প্রতিষ্ঠাতা ও সভাপতি রাহবারে আলম হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (মাঃ)’র অনুমতিক্রমে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) উদযাপন উপলক্ষ্যে এক জশনে জুলুস ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
২৮ সেপ্টম্বর রোজ বৃহস্পতিবার সকাল ৯টায়
মাদ্রাসা ময়দান হতে জসনে জুলুস আরম্ভ হয়ে মাইজভাণ্ডার দরবার শরীফের মাজারসমূহ জেয়ারত ও প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাদ্রাসা ময়দানে এসে জমায়েত হন।
বেলা ১১টায় মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আবুল কাছেম’র সভাপতিত্বে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) স্মারক আলোচনা সভা এবং শিক্ষার্থীদের মধ্যে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মাওলানা মুহাম্মদ নাজিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অত্র মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মঈনুদ্দিন, উম্মুল আশেকীন মুনাওয়ারা বেগম এতিমখানা ও হেফজখানার সুপার মাওলানা মুহাম্মদ আনোয়ার হোসেন, আরবি প্রভাষক মাওলানা মুহাম্মদ রফিক উদ্দিন, মাওলানা মুহাম্মদ জাহেদ উদ্দিন, মাওলানা মুহাম্মদ তাকরিম উদ্দিন।

বক্তারা বলেন, প্রিয় নবী (দঃ) -এর জীবন থেকে আদর্শ গ্রহণ করে আমাদের বাস্তব জীবনে প্রয়োগ করা-ই পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) এর শিক্ষা।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার অভিভাবক সদ্স্য মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মুহাম্মদ নাজিম উদ্দিন, বিশিষ্ট লেখক ও সাংবাদিক মুহাম্মদ রফিকুল ইসলাম, প্রভাষক মুহাম্মদ হেলাল উদ্দিন, মোঃ রাশেদুল করিম, উম্মে খায়ের সানজিদা, শফিউল আজম চৌধুরী, জনাবা উম্মুল ওয়ারা, নুরুল করিম চৌধুরী, সবুজ চন্দ্র, মাওলানা মুহাম্মদ গিয়াস উদ্দিন, মুহাম্মদ রবিউল হোসেন, মাওলানা মুহাম্মদ বেলাল উদ্দিন, মুহাম্মদ শাহজাহান, মুহাম্মদ আব্দুর রাজ্জাক, মুহাম্মদ জাকারিয়া আলম, মাওলানা মুহাম্মদ কাইছার উদ্দিন, মাওলানা মুহাম্মদ দিদারুল আলম, মাওলানা মুহাম্মদ মনসুর আলম, মাওলানা মুহাম্মদ জালাল উদ্দীন, ক্বারী মোহাম্মদ ফোরকান, জনাবা জোবাইদা বেগম,জোবাইদুন্নাহার,রাবেয়া সোলতানা, মাওলানা ওয়াহিদুল আলম, আকলিমা আকতার, মাওলানা হাফেজ এমরান প্রমুখ।

সকাল ৮ ঘটিকায় পবিত্র কুরআন খতম এবং মিলাদ কিয়ামের মাধ্যমে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) -এর কার্যক্রম শুরু হয়। পরিশেষে আখেরী মোনাজাত ও তাবাররুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা