রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
শোকর এ মওলা মনজিলে ঈদে মিলাদুন্নবী(দ) ও ফাতেহায়ে ইয়াজদাহুম উদযাপন, আজ তরিকত জগতের অবিসংবাদিত নেতা আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি সাহেব এর জন্মদিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাসমাবেশ সফল করার লক্ষে বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগরের প্রস্তুতি সভা অনুষ্ঠিত, ফটিকছড়িতে যুব দিবস২০২২ইংরেজী উদযাপন। মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের সাথে পটিয়া, কর্ণফুলী ও চন্দনাইশ উপজেলার সাংঠনিক সমন্বয়কারীগণের সাথে মতবিনিময় ফটিকছড়িতে ডিজিটাল উদ্ভাবণী মেলা উদ্বোধন করলেন ——সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, ঈদ-এ মিলাদুন্নবী (দ.), ফাতেহা-এ ইয়াজদাহুম ও সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.) চন্দ্র বার্ষিকী ফাতেহা শরীফ অনুষ্ঠিত ফটিকছড়িতে শীত বস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ ফটিকছড়ির পাইন্দং ইউপি পরিষদ পরিদর্শন করেন মহামান্য রাষ্টপতির একান্ত সচিব বাবু সম্পদ বড়ুয়া চট্টগ্রামে ৫বছরের শিশু আয়াত কে ৬টুকরো করে খুন।
নোটিশ :

যথাযথ ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারী’র উদ্দ্যোগে জশনে জুলুসে ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) অনুষ্ঠিত।

চ্যানেল মানবাধিকার24প্রতিবেদন:-
অদ্য ০৯/১০/২০২২খ্রিঃ রোজ রবিবার সকাল ৯টায় মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারী’র উদ্দ্যোগে অত্র মাদ্রসার প্রতিষ্ঠাতা ও সভাপতি রাহবারে আলম হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (মাঃ)’র অনুমতিক্রমে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) উদযাপন উপলক্ষ্যে এক জশনে জুলুস মাদ্রাসা ময়দান হতে আরম্ভ হয়ে মাইজভাণ্ডার দরবার শরীফের মাজারসমূহ জেয়ারত ও প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাদ্রাসা ময়দানে এসে জমায়েত হন। আল্লাহর রাসূল (দঃ)’র শুভাগমনে খুশি উদযাপন করার জন্য মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারীর শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী, এলাকাবাসী এবং ফটিকছড়ি, হাটহাজারী ও রাউজানের আশেকানে মোস্তফা (দঃ) ও আশেকানে গাউসে মাইজভাণ্ডারী (কঃ) জুলুসে অংশগ্রহণ করে। বেলা ১১টায় মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ নাজিম উদ্দিনের সভাপতিত্বে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) স্মারক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাওলানা মুহাম্মদ আনোয়ার সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অত্র মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা মুহাম্মদ মুজিবুল হক, সাবেক শিক্ষক মাওলানা মুহাম্মদ মঈন উদ্দিন, শিক্ষক মাওলানা মুহাম্মদ বেলাল উদ্দিন।

বক্তারা বলেন, রাহমাতুল্লিল আলামিন নবীজির উসিলায় আমরা সকল ঈদ তথা সকল নেয়ামত পেয়েছি। তাই ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) হল সকল ঈদের সেরা ঈদ। বক্তারা আরো বলেন, ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) পালন হল সুন্নতে ইলাহী, সুন্নতে সাহাবা এবং মুমিনদের সকল পূণ্যময় কাজের মধ্যে শ্রেষ্ঠতম।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার অভিভাবক সদ্স্য জনাব মুহাম্মদ জাহাঙ্গীর আলম, জনাব মুহাম্মদ নাজিম উদ্দিন, কাজী সৈয়দ নেজাম উদ্দিন, হাফেজ আবুল কালাম, আলহাজ্ব দিদারুল আলম, ফরিদুল আলম, মাওলানা মাসুম কামাল আজহারী, সৈয়দ মুহাম্মদ ইমরান, সাইদ ইমাম লিটন এবং মাদ্রাসার শিক্ষকমণ্ডলী।

মিলাদ কিয়াম পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ কাইছার উদ্দিন। পরিশেষে আখেরী মোনাজাত ও তাবাররুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

সংবাদ সংগ্রহে
মোহাম্মদ সাইফুল্লাহ
বার্তা সম্পাদক. চ্যানেল মানবাধিকার24


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা