মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
নামায, রোজা, হজ, যাকাত, কোরবানি ইত্যাদি কবুল হওয়া এবং না হওয়া নির্ভর করে আদব ও নিয়্যতের পরিশুদ্ধতার উপর’ – ড. মুহাম্মদ নুরুন্নবী আজহারী। বাগানবাজার উচ্চ বিদ্যালয়ে নজরুল জয়ন্তী উদযাপন হারুণ ভান্ডার দরবারের বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠিত মাইজভান্ডার দরবার শরীফে জ্যৈষ্ঠ মাসের ফল ফাতেহা শরীফ ও মাসিক মাহফিল ০৯ জৈষ্ঠ ২৩ মে বৃহস্পতিবার. মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে দক্ষ জনশক্তি গঠনের আলোকে সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন ফটিকছড়িতে চেয়ারম্যান পদে নাজিম মুহুরী, ভাইস চেয়ারম্যান পদে জসিম, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমিন জয়ী বাগান বাজার উচ্চ বিদ্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত, ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এম.পি আলহাজ্ব আবদুচ ছালাম মানবপ্রেমই মুলত স্রষ্টা প্রেম , সুফিবাদ মানুষকে বিভেদমুক্ত ঐশী বন্ধনে আবদ্ধ করে– আমেরিকার বোস্টনে মুক্ত আলোচনায় হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী আল্লামা সৈয়্যদ মোহাম্মদ নুরুল মুনাওয়ার (র.)’র বার্ষিক ওরশ শরীফে আওলাদে গাউছুল আজম মাইজভাণ্ডারী’র আগমন
নোটিশ :

যথাযথ ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারী’র উদ্দ্যোগে জশনে জুলুসে ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) অনুষ্ঠিত।

চ্যানেল মানবাধিকার24প্রতিবেদন:-
অদ্য ০৯/১০/২০২২খ্রিঃ রোজ রবিবার সকাল ৯টায় মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারী’র উদ্দ্যোগে অত্র মাদ্রসার প্রতিষ্ঠাতা ও সভাপতি রাহবারে আলম হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (মাঃ)’র অনুমতিক্রমে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) উদযাপন উপলক্ষ্যে এক জশনে জুলুস মাদ্রাসা ময়দান হতে আরম্ভ হয়ে মাইজভাণ্ডার দরবার শরীফের মাজারসমূহ জেয়ারত ও প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাদ্রাসা ময়দানে এসে জমায়েত হন। আল্লাহর রাসূল (দঃ)’র শুভাগমনে খুশি উদযাপন করার জন্য মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারীর শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী, এলাকাবাসী এবং ফটিকছড়ি, হাটহাজারী ও রাউজানের আশেকানে মোস্তফা (দঃ) ও আশেকানে গাউসে মাইজভাণ্ডারী (কঃ) জুলুসে অংশগ্রহণ করে। বেলা ১১টায় মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ নাজিম উদ্দিনের সভাপতিত্বে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) স্মারক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাওলানা মুহাম্মদ আনোয়ার সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অত্র মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা মুহাম্মদ মুজিবুল হক, সাবেক শিক্ষক মাওলানা মুহাম্মদ মঈন উদ্দিন, শিক্ষক মাওলানা মুহাম্মদ বেলাল উদ্দিন।

বক্তারা বলেন, রাহমাতুল্লিল আলামিন নবীজির উসিলায় আমরা সকল ঈদ তথা সকল নেয়ামত পেয়েছি। তাই ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) হল সকল ঈদের সেরা ঈদ। বক্তারা আরো বলেন, ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) পালন হল সুন্নতে ইলাহী, সুন্নতে সাহাবা এবং মুমিনদের সকল পূণ্যময় কাজের মধ্যে শ্রেষ্ঠতম।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার অভিভাবক সদ্স্য জনাব মুহাম্মদ জাহাঙ্গীর আলম, জনাব মুহাম্মদ নাজিম উদ্দিন, কাজী সৈয়দ নেজাম উদ্দিন, হাফেজ আবুল কালাম, আলহাজ্ব দিদারুল আলম, ফরিদুল আলম, মাওলানা মাসুম কামাল আজহারী, সৈয়দ মুহাম্মদ ইমরান, সাইদ ইমাম লিটন এবং মাদ্রাসার শিক্ষকমণ্ডলী।

মিলাদ কিয়াম পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ কাইছার উদ্দিন। পরিশেষে আখেরী মোনাজাত ও তাবাররুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

সংবাদ সংগ্রহে
মোহাম্মদ সাইফুল্লাহ
বার্তা সম্পাদক. চ্যানেল মানবাধিকার24



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা