শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মাইজভান্ডার শরীফ শাহী ময়দানে পবিত্র ঈদ উল ফিতর এর জামাতে অংশ নেন হযরত সৈয়দ হাসান মাইজভান্ডারী (মাঃ) মাইজভান্ডারি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে ঈদ বস্ত্র-সামগ্রী প্রদান মাইজভান্ডার শরীফ গাউসিয়া হক মনজিলে বাবা ভাণ্ডারী-র চাহরাম শরীফ সম্পন্নঃ খুলশী যুব উন্নয়ন সংস্থার উদ্যোগে এতিম শিশু ও পথচারী রোজাদারদের মাঝে ইফতার বিতরণ লাইলাতুল কদর মাহফিলে গাউসুলআজম মাইজভাণ্ডারীর রওজা-এ-পাক জিয়ারতরত শাহসুফি সৈয়দ সহিদুল হক মাইজভাণ্ডারী কাঞ্চনা পল্লী কল্যাণ সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত। নাজিরহাটে হক কমিটির ঈদ উপহার বিতরণ বাবা ভান্ডারীর ওরশ শরীফের আখেরি মোনাজাতে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী গাউছিয়া হক মনজিলে বাবা ভান্ডারীর ৮৮তম ওরশ উদযাপন, ফটিকছড়ি মাধ্যমিক সহকারী শিক্ষক কল্যাণ পরিষদের মত বিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত,
নোটিশ :

মাইজভান্ডার দরবার শরীফে পঞ্চম তাযকেরা-এ-চেরাগে উম্মতে আহমদী(দ.) মাহফিল অনুষ্ঠিত

০২ মাঘ ১৪৩০ বাংলা ১৬ জানুয়ারি ২০২৪ মঙ্গলবার বা’দ মাগরিব বাংলাদেশে প্রবর্তিত একমাত্র ত্বরিকা, বিশ্বসমাদৃত ‘ত্বরিকা-ই-মাইজভাণ্ডারীয়া’র প্রবর্তক গাউসুল আযম হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ আহমদ উল্লাহ্ মাইজভাণ্ডারী (ক.) কেবলা কাবার ১১৮তম মহান ১০ মাঘ উরস শরিফ উপলক্ষে মাইজভাণ্ডার শরিফ ‘দরবার-ই-গাউসুল আযম মাইজভাণ্ডারী’র গাউসিয়া হক মনজিল-এর ব্যবস্থাপনায় ‘মাইজভাণ্ডার শরিফ শাহী ময়দান’এ ‘পঞ্চম তাযকেরা-এ-চেরাগে উম্মতে আহমদী (দ.) মাহফিল-২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব এবং বিশ্ববাসী, মুসলিম উম্মাহ ও যুদ্ধবিদ্ধস্ত দেশের নাগরিকের শান্তি কামনায় মুনাজাত পরিচালনা করেন, মাইজভাণ্ডার শরিফ দরবারে গাউসুল আযম মাইজভাণ্ডারীস্থ ‘গাউসিয়া হক মনজিল’-এর সম্মানিত সাজ্জাদানশীন ও ‘শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্ট-এর মাননীয় ম্যানেজিং ট্রাস্টি হযরত শাহ্ সুফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (ম.)।
‘মাদরাসা-ই-গাউসুল আযম মাইজভাণ্ডারী’র আরবি প্রভাষক মাওলানা মুহাম্মদ মুজিবুল হক-এর সঞ্চালনায় মাহফিলে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত, নাতে রাসুল (দ.) ও শানে গাউসুল আযম মাইজভাণ্ডারী পরিবেশন করেন যথাক্রমে হাফেজ মুহাম্মদ জুনায়েদ হাসান, মুহাম্মদ রেজাউল মনির ও মুহাম্মদ আরমান উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন মাদরাসা-ই-গাউসুল আযম মাইজভাণ্ডারী অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আবুল কাছেম, শুভেচ্ছা বক্তব্য রাখেন মাইজভাণ্ডার শাহী জামে মসজিদের সাবেক পেশ ইমাম, মাওলানা নুরুল ইসলাম ফোরকানি এবং স্থানীয় ইউপি সদস্য তৌহিদুল আলম। ১১৮তম মহান ১০ই মাঘ উরস শরিফ উপলক্ষে ‘এস জেড এইচ এম ট্রাস্ট’-এর ১০ দিনব্যাপী কর্মসূচি উপস্থাপন করেন ‘উম্মুল আশেকিন মুনাওয়ারা বেগম এতিমখানা ও হেফজখানা’র সুপার মাওলানা মুহাম্মদ আনোয়ার হোসেন। নির্ধারিত বিষয়ে আলোচনায় অংশগ্রহণ করেন: ‘বিশ্বশান্তি প্রতিষ্ঠায় সুফিগণের অবদান’ বিষয়ে সাউদার্ন ইউনিভার্সিটির ইসলামিক বিভাগের সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ নুরুন্নবী আজহারী, ড. নুরুন্নবী আজহারী তার বক্তব্যে বলেন একুশ শতকে পৃথিবীতে যে সংকট তৈরি হয়েছে তা হলো শান্তি, নিরাপত্তা এবং ভালোবাসার সংকট। পৃথিবীর যে দেশগুলোতে সালামের বেশি প্রচলন রয়েছে সেই দেশগুলোতেই সবচেয়ে বেশি অশান্তি দেখা যাচ্ছে। অর্থাৎ মুসলিম প্রধান দেশগুলোতেই বর্তমানে সবচেয়ে বেশি অশান্তি, অনিরাপত্তা বিরাজ করছে। আর তাসাওউফ আমাদেরকে শান্তির পথে পরিচালিত করে।”
‘হযরত গাউসুল আযম মাইজভাণ্ডারী (ক.)’র খুসুসিয়ত’ বিষয়ে উম্মুল আশেকীন মুনাওয়ারা বেগম এতিমখানা ও হেফজখানার প্রধান হাফেজ মাওলানা মুহাম্মদ আবুল কালাম, ‘শানে গাউসুল আযম মাইজভাণ্ডারী (ক.)’ বিষয়ে গোমদণ্ডী দরবার শরীফের নায়েবে সাজ্জাদানশীন মাওলানা সৈয়দ আহমদুল হক মাইজভাণ্ডারী, ‘শানে গাউসুল আযম মাইজভাণ্ডারী (ক.)’ বিষয়ে মাইজভাণ্ডার শাহী জামে মসজিদের খতীব মাওলানা মুহাম্মদ বশিরুল আলম, ‘শানে অছিয়ে গাউসুল আযম মাইজভাণ্ডারী (ক.) বিষয়ে ‘মাইজভাণ্ডারী একাডেমি’র সদস্য মাওলানা মুহাম্মদ মিনহাজ উদ্দিন।
মাহফিলে ফটিকছড়ি উপজেলাধীন বিভিন্ন দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা