বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহোপ চট্টগ্রাম জেলা আয়োজিত হোমিওপ্যাথিক ঔষধ “ক্যালকেরিয়া ফসফরিকাম” বিষয়ক বিজ্ঞান সেমিনার অনুষ্ঠিত হাইদচকিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের এডহক কমিটির সভাপতি হলেন—-দিদারুল আলম ফটিকছড়ির ধর্মপুরের ক্যান্সার আক্রান্ত আলী আজগরের শয্যাপাশে নগদ আর্থিক সহায়তা নিয়ে ফটিকছড়ি জনকল্যাণ পরিষদ জলবায়ু সংরক্ষণে ধর্মীয় সম্প্রীতি” শীর্ষক আন্তঃধর্মীয় সম্প্রীতি সেমিনার-২০২৪ বাহোপ চট্টগ্রাম জেলা আয়োজিত “প্যাথলজি শিক্ষার গুরুত্ব ও তাৎপর্য” বিষয়ক বিজ্ঞান সেমিনার অনুষ্ঠিত জলবায়ু সংরক্ষণে ধর্মীয় সম্প্রীতি’ ও ‘আন্তঃধর্মীয় সম্প্রীতি সেমিনার-২০২৪’ এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের জুন মাসের মহিলা মাহফিল সম্পন্ন আলহাজ্ব শাহসূফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী মওলা হুজুর এর সাথে ফটিকছড়ি উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান নাজিম উদ্দীন মুহুরী’র স্বাক্ষাত আশেকানে গাউসিয়া হক ভাণ্ডারী মির্জাপুরী খানকা শরীফের উদ্যোগে হযরত শাহ্ আমানত খান (রহ:)’ পবিত্র ওরশ শরীফ সম্পন্ন। চট্টগ্রাম ওয়াইএমসিএ পালন করলো বিশ্ব ওয়াইএমসি’র ১৮০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ব পরিবেশ দিবস।
নোটিশ :

বিশ্ব মানবতার মুক্তির জন্য গাউসুল আযম মাইজভাণ্ডারীর দিক-নির্দেশনা বিশ্বব্যাপী পৌঁছাবার তাওফিক কামনা-গাউসুল আযম মাইজভাণ্ডারীর ১১৭তম উরস শরিফের আখেরী মুনাজাতে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী

গত ২৪ জানুয়ারি বাংলাদেশে প্রবর্তিত একমাত্র ত্বরিকা, বিশ্বসমাদৃত ত্বরিকা-ই-মাইজভাণ্ডারীয়ার প্রবর্তক গাউসুল আযম হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ আহমদ উল্লাহ্ মাইজভাণ্ডারী (কঃ)-এর ১১৭তম উরস্ মাইজভাণ্ডার শরিফ ‘দরবার-ই গাউসুল আযম মাইজভাণ্ডারী’র গাউসিয়া হক মনজিলে মহাসমারোহে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। উরসে পৃথিবীর বিভিন্ন দেশ ও দেশের বিভিন্ন অঞ্চল হতে বিপুল ভক্ত-আশেকের সমাগম ঘটে।গাউসুল আযম মাইজভাণ্ডারী (ক.)’র ১১৭তম উরস শরিফ উপলক্ষে তাঁর রওজা শরিফকে ঘিরে ভক্ত জনতা দোয়া, দুরূদ, মিলাদ, কিয়াম ও জিকির আজকারে মশগুল থাকেন। এ মহান অলির উসিলায় নিজেদের হাজত মকসুদ পূরণ ও আল্লাহ্ পাকের নৈকট্য অর্জনের অশ্রুসিক্ত ফরিয়াদ জানান ভক্ত জনতা।
রাত সাড়ে বারটায় কেন্দ্রিয় মিলাদ মাহ্ফিল ও আখেরি মোনাজাত পরিচালনা করেন গাউসুল আযম মাইজভাণ্ডারী’র প্র-প্রপৌত্র, গাউসিয়া হক মনজিলের সাজ্জাদানশীন, আওলাদে রাসূল হযরত আল্লামা শাহ্ সুফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (মঃ)। মোনাজাতে রাব্বুল আলামীনের দরবারে বিচারসাম্য, উসুলে সাবআ, তাওহিদে আদইয়ান তথা হুজুর গাউসুল আযম মাইজভাণ্ডারীর ত্বরিকতের শিক্ষাকে বিল হিকমত, আলা বাসিরাত যে দাওয়াত হুজুর গাউসুল আযম মাইজভাণ্ডারী পেশ করেছেন মানবের কল্যাণের লক্ষ্যে, মানবের মুক্তির লক্ষ্যে, বিশ্ব মানবতার মুক্তির জন্যে, সাম্য শান্তির একটি বিশ্ব নির্মাণের জন্যে, মুসলিম উম্মাহর মুক্তির জন্যে যে দিক নির্দেশনা দিয়েছেন সেই দিক নির্দেশনা বিশ্বের দিকে দিকে পৌঁছে দেওয়ার তাওফিক কামনা করেন।
তিনি উরস শরিফ উদযাপনে জেলা পুলিশ, র‍্যাব, উপজেলা প্রশাসন, ইউপি চেয়ারম্যান, আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যবৃন্দ, পল্লী বিদ্যুৎ, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স, বাংলাদেশ রেড ক্রিসেন্ট ইয়ুথ, স্বেচ্ছাসেবক ও সকল সেবামূলক কর্মকান্ডে অংশগ্রহণকারীদের প্রতি ধন্যবাদ জানান।
প্রধান দিবসের কর্মসূচির মধ্যে ছিল ৪টি জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, ইসলামের ইতিহাস এবং ঐতিহ্য সম্বলিত দুর্লভ চিত্র প্রদর্শনী, উপদেশ ও দিক-নির্দেশনা সম্বলিত প্রচার, বিশুদ্ধ পানীয় জল, ওযু এবং অস্থায়ী টয়লেটের ব্যবস্থা। ১১ মাঘ ২৫ জানুয়ারি বুধবার সকাল ৬টায় প্রধান সড়ক হতে হযরত সাহেব কেবলার পুকুর পাড় পর্যন্ত পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচি পালনের মাধ্যমে সমাপ্ত হয়েছে উরস শরিফ উপলক্ষে ঘোষিত শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্টের ১২ দিনব্যাপী কর্মসূচি।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা