মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
নামায, রোজা, হজ, যাকাত, কোরবানি ইত্যাদি কবুল হওয়া এবং না হওয়া নির্ভর করে আদব ও নিয়্যতের পরিশুদ্ধতার উপর’ – ড. মুহাম্মদ নুরুন্নবী আজহারী। বাগানবাজার উচ্চ বিদ্যালয়ে নজরুল জয়ন্তী উদযাপন হারুণ ভান্ডার দরবারের বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠিত মাইজভান্ডার দরবার শরীফে জ্যৈষ্ঠ মাসের ফল ফাতেহা শরীফ ও মাসিক মাহফিল ০৯ জৈষ্ঠ ২৩ মে বৃহস্পতিবার. মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে দক্ষ জনশক্তি গঠনের আলোকে সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন ফটিকছড়িতে চেয়ারম্যান পদে নাজিম মুহুরী, ভাইস চেয়ারম্যান পদে জসিম, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমিন জয়ী বাগান বাজার উচ্চ বিদ্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত, ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এম.পি আলহাজ্ব আবদুচ ছালাম মানবপ্রেমই মুলত স্রষ্টা প্রেম , সুফিবাদ মানুষকে বিভেদমুক্ত ঐশী বন্ধনে আবদ্ধ করে– আমেরিকার বোস্টনে মুক্ত আলোচনায় হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী আল্লামা সৈয়্যদ মোহাম্মদ নুরুল মুনাওয়ার (র.)’র বার্ষিক ওরশ শরীফে আওলাদে গাউছুল আজম মাইজভাণ্ডারী’র আগমন
নোটিশ :

বাবা ভান্ডারীর ওরশ শরীফের আখেরি মোনাজাতে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী

“আউলিয়ায়ে কেরামের দিকনির্দেশনা,আল্লাহ ও আল্লাহর পেয়ারা হাবিবের (সাঃ) মৌলিক দিক নির্দেশনার যুগোপযোগী প্রতিফলন”

মাইজভান্ডার দরবার শরীফ গাউসিয়া হক মনজিল এর সম্মানিত সাজ্জাদানশীন হযরত সৈয়দ হাসান মাইজভান্ডারী বলেছেন, আল্লাহর আউলিয়ায়ে কেরামের দিকনির্দেশনা আল্লাহ ও আল্লাহর পেয়ারা হাবিবের (সাঃ) মৌলিক দিকনির্দেশনার যুগোপযোগী প্রতিফলন।গতকাল রাতে মাইজভাণ্ডার দরবার শরীফে গাউছিয়া হক মনজিলে হযরত সৈয়দ গোলামুর রহমান মাইজভান্ডারী (কঃ) প্রকাশ বাবা ভাণ্ডারী কেবলা কাবার মহান ২২ চৈত্র ওরশ শরীফ উপলক্ষে আয়োজিত কেন্দ্রীয় মিলাদ কিয়াম শেষে মোনাজাতে তিনি একথা বলেন। নিজেদের দোষে মুসলিম উম্মাহ যে দুর্দশা, যে পরীক্ষায় নিপতিত হয়েছে আল্লাহ -আল্লাহর পেয়ারা হাবিবের (সাঃ) সেই দিকনির্দেশনা -নীতি -আদর্শ অনুসরণ করে উম্মাহ যাতে এই দূর্দশা থেকে মুক্তি লাভ করতে পারে তার জন্যে তিনি আল্লাহর দরবারে আকুল ফরিয়াদ করেন।

তিনি বিশ্বমানবতার ও বিশ্ব মজলুমের মুক্তি কামনা করে আল্লাহ সুবহানাহুতাআলার দরবারে ফরিয়াদ করেন। যারা যেইখানে মজলুম হয়েছেন সকলে যাতে সেই অবস্থা থেকে পরিত্রাণ পেতে পারেন তার জন্যে তিনি আল্লাহর অবারিত রহমত কামনা করেন।এছাড়া সবর শোকর জিকিরের ভিতর দিয়ে সকলে যাতে দুনিয়াবী সকল সংকট মোকাবিলা করতে পারে সেই তৌফিক কামনা করেন।

জাতি-ধর্ম-বর্ণ-ধনী-গরীব-নারী-পুরুষ নির্বিশেষে যারা মহান ২২ চৈত্র ওরশ মোবারকে উপস্থিত হয়েছেন এবং উপস্থিত না থাকলেও দুর দুরান্ত হতে নিজেদের অন্তরকে ঝুঁকিয়ে দিয়েছেন সকলের শান্তিময়,বরকতময় একটি সম্মানের জিন্দেগী সকলকে মন্জূরের জন্যে আল্লাহর দরবারে ফরিয়াদ করেন।

তিনি বাংলাদেশকে সমস্ত রকমের আসমানী -জমিনী বালা মুসিবত থেকে,নানান ধরনের জটিলতা থেকে,সংঘাত থেকে হেফাজত করার জন্য ফরিয়াদ করেন। বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে কবুল করার জন্য ফরিয়াদ জানান।

পবিত্র ওরশ শরীফ এর আনুষ্ঠানিকতার মধ্যে বাদ এশা ও তারাভীহ নামাজের পর বায়াত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বায়াত প্রদান করেন ত্বরীকায়ে মাইজভাণ্ডারী-র প্রবর্তক গাউসুল আজম হযরত সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারী (কঃ)-র প্র-প্রপৌত্র, গাউসিয়া হক মনজিল এর সম্মানিত সাজ্জাদানশীন হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী (মাঃ)।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা