মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নামায, রোজা, হজ, যাকাত, কোরবানি ইত্যাদি কবুল হওয়া এবং না হওয়া নির্ভর করে আদব ও নিয়্যতের পরিশুদ্ধতার উপর’ – ড. মুহাম্মদ নুরুন্নবী আজহারী। বাগানবাজার উচ্চ বিদ্যালয়ে নজরুল জয়ন্তী উদযাপন হারুণ ভান্ডার দরবারের বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠিত মাইজভান্ডার দরবার শরীফে জ্যৈষ্ঠ মাসের ফল ফাতেহা শরীফ ও মাসিক মাহফিল ০৯ জৈষ্ঠ ২৩ মে বৃহস্পতিবার. মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে দক্ষ জনশক্তি গঠনের আলোকে সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন ফটিকছড়িতে চেয়ারম্যান পদে নাজিম মুহুরী, ভাইস চেয়ারম্যান পদে জসিম, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমিন জয়ী বাগান বাজার উচ্চ বিদ্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত, ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এম.পি আলহাজ্ব আবদুচ ছালাম মানবপ্রেমই মুলত স্রষ্টা প্রেম , সুফিবাদ মানুষকে বিভেদমুক্ত ঐশী বন্ধনে আবদ্ধ করে– আমেরিকার বোস্টনে মুক্ত আলোচনায় হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী আল্লামা সৈয়্যদ মোহাম্মদ নুরুল মুনাওয়ার (র.)’র বার্ষিক ওরশ শরীফে আওলাদে গাউছুল আজম মাইজভাণ্ডারী’র আগমন
নোটিশ :

বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময়

নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকা সংগঠন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের নেতৃবৃন্দ প্রেসক্লাবটির প্রতিষ্ঠাতা সভাপতি খান রহমান সেলিম এর সাথে ফুলের শুভেচ্ছা বিনিময় ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় মিরপুর ১০ ঢাকা অফিস কার্যালয়।

রবিবার ১৫ অক্টোবর বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব এর কেন্দ্রীয় কার্যালয় সংগঠনটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো: শহিদুল ইসলাম এর নেতৃত্বে কেক কাটার মধ্য দিয়ে ফুলের শুভেচ্ছা বিনিময় করা হয়।

এ সময় সংগঠনের সভাপতি খান সেলিম রহমান শুভেচ্ছা বক্তব্য দিয়ে বলেন,
একজন সাংবাদিক হিসাবে, দায়িত্ব পালনের সময় হামলা বা নির্যাতনের শিকার হওয়ার পরে পেশাগত জায়গা থেকে অভিযোগ জানানোর কোন প্রতিষ্ঠান বা অফিস আমি খুঁজে পাইনি,‘’ তিনি বলছেন। কিন্তু বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব সর্বদা সবার পাশে থাকবে এটা আমার অঙ্গীকার।

একই সঙ্গে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে একত্রিত গড়ে তোলার আহ্বান জানান তিনি। দেশে যেকোনো সময় সবচেয়ে বেশি নির্যাতিত হই আমরা। এখন সময় এসেছে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার। আমরা যদি ঐক্যবদ্ধ হতে পারি তাহলে রাষ্ট্র অবশ্যই আমাদের বিষয়টি নিয়ে ভাববে। নিরাপত্তা দেবে।

আমাদের দেশে সাংবাদিক হত্যা, নির্যাতন ও হয়রানি নতুন কোনো ঘটনা নয়। অনেক আগে থেকেই এ ধরনের ঘটনা ঘটে চললেও বিগত কয়েক দশকে দেশে সাংবাদিকদের ওপর নির্যাতন, হয়রানি ও আক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়েছে; যা দেশের গণমাধ্যম জগতের জন্য এক অশনিসংকেত। বলার অপেক্ষা রাখে না, দেশে সাংবাদিক নির্যাতনের ঘটনাগুলো সংবিধানস্বীকৃত স্বাধীন মতপ্রকাশের অধিকার খর্ব করে, যা কোনো গণতান্ত্রিক দেশে কাম্য নয়। বাস্তবতা হচ্ছে এই যে, যে কোনো সময়কার ক্ষমতাশালীদের অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশ করার জেরে বাংলাদেশে সাংবাদিকদের ওপর অব্যাহত হামলা-মামলা-নির্যাতন ও হত্যা স্বাভাবিকতায় পরিণত হয়েছে।

বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব দেশের সকল নির্যাতিত সাংবাদিকদের কথা বলে। এই সংগঠনটি কোন পত্রিকা বা চ্যানেলের একার নয়। সংগঠনটি সকল নির্যাতিত সাংবাদিকদের। এ সময় তিনি নির্যাতিত সকল সাংবাদিকদের পাশে থাকার অঙ্গীকারও করেন।

সংগঠনটির অন্যান্য সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক শিহাব তালুকদার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম দপ্তর সম্পাদক মোঃ ফয়জুল্লাহ স্বাধীন সহ- দপ্তর সম্পাদক মো:নাজমুল হক,সহ-সাংগঠনিক সম্পাদক মো:ইমরান হোসেন, সহ- প্রকাশনা বিষয়ক সম্পাদক মো:নাজমুল আহসান, মো:রবিউল ইসলাম শাহীন ও খাইরুল ইসলাম সহ প্রমুখ। ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন সাধারণ সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার মাহি, সহ সভাপ্রতি মোজাম্মেল হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক রিয়াদুল মামুন সোহাগ প্রচার সম্পাদক শহিদুল ইসলাম যুগ্ম সম্পাদক রেজাউল করিম, অর্থ সম্পাদক রাকিব সহ আরো অনেকে।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা