বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহোপ চট্টগ্রাম জেলা আয়োজিত হোমিওপ্যাথিক ঔষধ “ক্যালকেরিয়া ফসফরিকাম” বিষয়ক বিজ্ঞান সেমিনার অনুষ্ঠিত হাইদচকিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের এডহক কমিটির সভাপতি হলেন—-দিদারুল আলম ফটিকছড়ির ধর্মপুরের ক্যান্সার আক্রান্ত আলী আজগরের শয্যাপাশে নগদ আর্থিক সহায়তা নিয়ে ফটিকছড়ি জনকল্যাণ পরিষদ জলবায়ু সংরক্ষণে ধর্মীয় সম্প্রীতি” শীর্ষক আন্তঃধর্মীয় সম্প্রীতি সেমিনার-২০২৪ বাহোপ চট্টগ্রাম জেলা আয়োজিত “প্যাথলজি শিক্ষার গুরুত্ব ও তাৎপর্য” বিষয়ক বিজ্ঞান সেমিনার অনুষ্ঠিত জলবায়ু সংরক্ষণে ধর্মীয় সম্প্রীতি’ ও ‘আন্তঃধর্মীয় সম্প্রীতি সেমিনার-২০২৪’ এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের জুন মাসের মহিলা মাহফিল সম্পন্ন আলহাজ্ব শাহসূফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী মওলা হুজুর এর সাথে ফটিকছড়ি উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান নাজিম উদ্দীন মুহুরী’র স্বাক্ষাত আশেকানে গাউসিয়া হক ভাণ্ডারী মির্জাপুরী খানকা শরীফের উদ্যোগে হযরত শাহ্ আমানত খান (রহ:)’ পবিত্র ওরশ শরীফ সম্পন্ন। চট্টগ্রাম ওয়াইএমসিএ পালন করলো বিশ্ব ওয়াইএমসি’র ১৮০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ব পরিবেশ দিবস।
নোটিশ :

প্রাণে একক বিশ্বাস স্থিত হলে প্রাণেশ্বরের সাথে সম্পর্ক অটুট হবে।

আশেকানে হক ভান্ডারী শোকর-এ মওলা মনজিলের ব্যবস্থাপনায় মাসিক সাধারণ সভা, মাইজভান্ডারী দর্শন শীর্ষক আলোচনা, মিলাদ ও জিকিরে সেমা মাহফিল গত ৩১ মে ২০২৪ইং শুক্রবার, সন্ধ্যা ৭ টায় হারুয়ালছড়িস্থ শোকর-এ মওলা মনজিলে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি বিশিষ্ট ব্যাংকার জনাব সৈয়দ শফিউল আজিম সুমনের সভাপতিত্বে প্রচার সম্পাদক নেওয়াজ শাহরিয়ার আসিফের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা, বিশিষ্ট মাইজভান্ডারী গবেষক, মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদ সদস্য, জ্যোতি ফোরামের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা জনাব মোহাম্মদ শাহেদ আলী চৌধুরী মাইজভান্ডারী।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত, নাতে রাসূল (দঃ) ও মাইজভান্ডারী কালাম পরিবেশনের পর স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সদস্য জনাব ওমর ফারুক এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন জ্যোতি ফোরামের সভাপতি জনাব জয়নুল আবেদিন তাওরাত। পরবর্তীতে বেলায়তে মোতলাকা গ্রন্থের কিছু অংশ পাঠ করা হয় এবং পঠিত অংশ ও মাইজভান্ডারি দর্শনের উপর উপস্থিত সকলের মধ্যে প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করা হয়।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন –
“বেলায়তে মোতলাকার নির্দেশনা নিজেদের মধ্যে ধারণ করে সে অনুযায়ি জীবন পরিচালনায় চেষ্টিত থাকতে হবে।
পূর্ণ আনুগত্যে, পূর্ণ বিশ্বাসে, পূর্ণ ভক্তিতে, একক লক্ষ্যে অন্তরে সবকিছুর ভালবাসা থেকে অধিক রাসূলের ভালবাসায় মক্ত হয়ে বিশ্বাসীরা আল্লাহ রাসূলের গুণকীর্তন করে। মূলত বিশ্বাস-ই শান্তি। বিশ্বাসের স্থিতিশীলতা নেই বলে বর্তমানে চারদিকে এত অশান্তি। তনে-মনে নয় বরং প্রাণে একক বিশ্বাস স্থিত হলে প্রাণেশ্বরের সাথে সম্পর্ক অটুট হবে। একক বিশ্বাসের স্থিতিশীলতাকে গুরুত্ব দিয়ে সকল জাতির মুক্তির পথ সুগম করেছে মাইজভান্ডারী দর্শন। আওলাদে রাসূল রাহবারে আলম মওলা হুজুর হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী (মঃ) কেবলা কাবার দয়া শুধুমাত্র মাইজভান্ডারী অনুসারিদের জন্যে নয় বরং সমস্ত কূল কায়েনাতে বিস্তৃত। সৃষ্টি জগৎ ও মানবতার কল্যাণে মওলা হুজুর মাইভান্ডারীর কার্যক্রম সমূহে তার দয়ার বিস্তৃতি বিশ্বাসীদের কাছে আজ দৃশ্যমান।”

পরবর্তীতে সভাপতির সমাপনী বক্তব্যের পর মিলাদ ও মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘঠে।
জিকিরে সেমা মাহফিল পরিচালনা করেন সংগঠনের সদস্য বিশিষ্ট কাউয়াল জনাব গোলাম মওলা রনি। অনুষ্ঠানে বিভিন্ন গুণী ব্যক্তিবর্গ সহ আশেকানে হক ভান্ডারি শোকর এ মওলা মনজিল ও জ্যোতি ফোরামের বিভিন্ন পর্যায়ের সদস্যগণ উপস্থিত ছিলেন।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা