শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
পাইন্দংয়ে হযরত সৈয়দ রহমত উল্লাহ শাহ্ রহঃ এর মহান ১৮ মাঘ ওরশ মোবারক উদযাপিত হবে। শাহসুফি সৈয়দ মোহাম্মদ শাহজাহান চৌধুরীর নামাজে জানাযা নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদে অনুষ্ঠিত বিশ্ব মানবতার মুক্তির জন্য গাউসুল আযম মাইজভাণ্ডারীর দিক-নির্দেশনা বিশ্বব্যাপী পৌঁছাবার তাওফিক কামনা-গাউসুল আযম মাইজভাণ্ডারীর ১১৭তম উরস শরিফের আখেরী মুনাজাতে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী লাখো আশেক-ভক্তের উপস্থিতিতে গাউসুল আযম মাইজভান্ডারীর ১১৭তম উরস শরিফ পালন হুজুর গাউসুল আজম মাইজভান্ডারীর ওরশ শরীফ উপলক্ষে হারুয়ালছড়ির পাটিয়ালছড়ি জামে মসজিদে আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত। সম্প্রীতি ও ঐক্যের ডাকে একই মঞ্চে বিভিন্ন ধর্মের নেতারা, দশম আন্তঃধর্মীয় সম্প্রীতি সম্মিলনে বক্তারা সংঘাতমুক্ত সমাজ বিনির্মাণে সকল ধর্মের মানুষের ঐক্য প্রয়োজন জ্যোতি ফোরামের উদ্যোগে দেড় শতাধিক মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচি রাউজানে মোহাম্মদপুর দায়রা প্রাঙ্গণে জিকরে গাউসুলআজম মাহফিল অনুষ্ঠিত, আজ ২০ জানুয়ারী জ্যোতি ফোরামের উদ্যোগে মেধাবীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ফটিকছড়িতে ইউপি চেয়ারম্যান সমিতির সভা সম্পন্ন
নোটিশ :

চট্টগ্রামে চা বাগানের শ্রমিকদের সাথে মত বিনিময় করলেন, মাননীয় প্রধানমন্ত্রী

চ্যানেল মানবাধিকার24প্রতিবেদক
এশিয়ার সর্ববৃহৎ ও সিটি গ্রুপের মালিকানাধীন কর্ণফুলী চা বাগানসহ চট্টগ্রামের ২১টি চা বাগানের শ্রমিকদের সাথে কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
৩ সেপ্টেম্বর(শনিবার) বিকেলে ফটিকছড়ি উপজেলার কর্ণফুলী চা বাগানের মেডিকেল মাঠে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হয়ে চা বাগানের শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রী চা শ্রমিকদের বিভিন্ন সুখ-দুঃখ, হাসি কান্নার গল্প শুনেন।
প্রথমে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রীর সঙ্গে চাঁটগাইয়া ভাষায় কথা বলেন কর্ণফুলী চা বাগানের চা শ্রমিক লক্ষী নারায়ণ। এসময় তিনি চা শ্রমিকদের মজুরি ১২০ টাকা থেকে ১৭০ টাকা করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।
তিনি বলেন, ‘আপনি (প্রধানমন্ত্রী) আমাদের মায়ের মতো। আপনি আছেন বলে আমরা এখনও আছি। রৌদে পুড়ে বৃষ্টিতে ভিজে আমরা ১২০ বেতনে চাকুরী করি। এতে আমাদের ছেলেমেয়েদেরকে নিয়ে সংসার চালাতে কষ্ট হয়ে যায়। আপনি ১৪৫ টাকা করে বেতন বাড়িয়েছেন বলে শুনে আমরা কাজে যোগ দিয়েছিলাম পরে আপনি আমাদের কথা চিন্তা করে ১৭০ টাকা বেতন নির্ধারণ করে দিলেন। এতে আমরা অনেক খুশি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই’।
উপজেলার কর্ণফুলী চা বাগানে আয়োজিত এই মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, সাংসদ আলহাজ্ব নজিবুল বশর মাইজভাণ্ডারী, মহিলা সাংসদ খাদিজাতুল আনোয়ার সনি, চট্টগ্রামের সিভিল সার্জন ইলিয়াছ চৌধুরী, ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. সাব্বির রহমান সানি, উপজেলা চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ আবু তৈয়ব, ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নাজিম উদ্দিন মুহুরী, ফটিকছড়ি মেয়র মোহাম্মদ ইসমাইল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা