রবিবার, ২৬ মে ২০২৪, ১০:১২ অপরাহ্ন
শিরোনাম :
নামায, রোজা, হজ, যাকাত, কোরবানি ইত্যাদি কবুল হওয়া এবং না হওয়া নির্ভর করে আদব ও নিয়্যতের পরিশুদ্ধতার উপর’ – ড. মুহাম্মদ নুরুন্নবী আজহারী। বাগানবাজার উচ্চ বিদ্যালয়ে নজরুল জয়ন্তী উদযাপন হারুণ ভান্ডার দরবারের বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠিত মাইজভান্ডার দরবার শরীফে জ্যৈষ্ঠ মাসের ফল ফাতেহা শরীফ ও মাসিক মাহফিল ০৯ জৈষ্ঠ ২৩ মে বৃহস্পতিবার. মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে দক্ষ জনশক্তি গঠনের আলোকে সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন ফটিকছড়িতে চেয়ারম্যান পদে নাজিম মুহুরী, ভাইস চেয়ারম্যান পদে জসিম, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমিন জয়ী বাগান বাজার উচ্চ বিদ্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত, ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এম.পি আলহাজ্ব আবদুচ ছালাম মানবপ্রেমই মুলত স্রষ্টা প্রেম , সুফিবাদ মানুষকে বিভেদমুক্ত ঐশী বন্ধনে আবদ্ধ করে– আমেরিকার বোস্টনে মুক্ত আলোচনায় হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী আল্লামা সৈয়্যদ মোহাম্মদ নুরুল মুনাওয়ার (র.)’র বার্ষিক ওরশ শরীফে আওলাদে গাউছুল আজম মাইজভাণ্ডারী’র আগমন
নোটিশ :

চট্টগ্রামে চা বাগানের শ্রমিকদের সাথে মত বিনিময় করলেন, মাননীয় প্রধানমন্ত্রী

চ্যানেল মানবাধিকার24প্রতিবেদক
এশিয়ার সর্ববৃহৎ ও সিটি গ্রুপের মালিকানাধীন কর্ণফুলী চা বাগানসহ চট্টগ্রামের ২১টি চা বাগানের শ্রমিকদের সাথে কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
৩ সেপ্টেম্বর(শনিবার) বিকেলে ফটিকছড়ি উপজেলার কর্ণফুলী চা বাগানের মেডিকেল মাঠে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হয়ে চা বাগানের শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রী চা শ্রমিকদের বিভিন্ন সুখ-দুঃখ, হাসি কান্নার গল্প শুনেন।
প্রথমে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রীর সঙ্গে চাঁটগাইয়া ভাষায় কথা বলেন কর্ণফুলী চা বাগানের চা শ্রমিক লক্ষী নারায়ণ। এসময় তিনি চা শ্রমিকদের মজুরি ১২০ টাকা থেকে ১৭০ টাকা করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।
তিনি বলেন, ‘আপনি (প্রধানমন্ত্রী) আমাদের মায়ের মতো। আপনি আছেন বলে আমরা এখনও আছি। রৌদে পুড়ে বৃষ্টিতে ভিজে আমরা ১২০ বেতনে চাকুরী করি। এতে আমাদের ছেলেমেয়েদেরকে নিয়ে সংসার চালাতে কষ্ট হয়ে যায়। আপনি ১৪৫ টাকা করে বেতন বাড়িয়েছেন বলে শুনে আমরা কাজে যোগ দিয়েছিলাম পরে আপনি আমাদের কথা চিন্তা করে ১৭০ টাকা বেতন নির্ধারণ করে দিলেন। এতে আমরা অনেক খুশি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই’।
উপজেলার কর্ণফুলী চা বাগানে আয়োজিত এই মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, সাংসদ আলহাজ্ব নজিবুল বশর মাইজভাণ্ডারী, মহিলা সাংসদ খাদিজাতুল আনোয়ার সনি, চট্টগ্রামের সিভিল সার্জন ইলিয়াছ চৌধুরী, ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. সাব্বির রহমান সানি, উপজেলা চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ আবু তৈয়ব, ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নাজিম উদ্দিন মুহুরী, ফটিকছড়ি মেয়র মোহাম্মদ ইসমাইল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী প্রমুখ।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা