মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
মুজিব শতবর্ষ স্বপ্নযাত্রা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম বিতরণ, ইমাম হোসাইন (রাঃ)’র শাহাদাতের মাধ্যমে হক ও বাতিল এবং মুনাফিক এর পরিচয় পাওয়া যায় মাইজভান্ডার দরবার শরীফে ১১ মহরম ১৮ জুলাই শোহাদায়ে কারবালা মাহফিলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত. বাগীশিক চট্টগ্রাম উত্তর জেলা সংসদের পুরস্কার ও সনদ প্রদান অনুষ্ঠান আগামী ২৬ জুলাই সূর্যগিরি আশ্রমের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সম্মাননা ও সনদ বিতরণ প্রিয় নবি (সাঃ) উম্মতের জন্য কারবালার ময়দানে আহলে বাইতের কুরবানী সর্বোচ্চ ত্যাগ এর শিক্ষা দেয়” লায়ন্স ক্লাব অব চিটাগাং ফটিকছড়ির উদ্যোগে সূর্যগিরি আশ্রমে খাদ্য সামগ্রী বিতরণ মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ এর সাংগঠনিক সংলাপ ২০২৪ শুরুঃ মিথ্যা ও অন্যায়ের কাছে মাথানত না করাই কারবালার অন্যতম শিক্ষা ২৭ শিক্ষার্থীকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী
নোটিশ :

চট্টগ্রামের ফটিকছড়িতে একটি বেসরকারি সেবা ক্লিনিক এ ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর অভিযোগ

তাসকিন আহমেদ রুবেল বিশেষ প্রতিনিধিঃ-
চট্টগ্রামের ফটিকছড়িতে একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় জান্নাতুল মাওয়া প্রকাশ রিনা নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৪ জুলাই) রাত ৮টার দিকে উপজেলা অবস্থিত বিবিরহাট সেবা ক্লিনিক অ্যান্ড ল্যাব ইনে এ ঘটনা ঘটে।

এ ঘটনার পর চিকিৎসা প্রদানকারী চিকিৎসককে খুঁজতে গিয়ে দফায় দফায় ক্লিনিকে ভাঙচুর চালিয়েছে ভুক্তভোগীর স্বজনরা। এ সময় ওই ক্লিনিকের চিকিৎসক, নার্স ও কর্মকর্তাররা পালিয়ে যায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উপস্থিত লোকজন থেকে জানাজায়,জান্নাতুল মাওয়া উপজেলার কাঞ্চননগর এলাকার মরহুম মোতালেব মেম্বারের বাড়ির ব্যবসায়ী মো. রুমান উদ্দিনের স্ত্রী।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, জান্নাতুল মাওয়াকে মঙ্গলবার সন্ধ্যায় ক্লিনিকে নিয়ে আসার সময় তার শারীরিক পরিস্থিতি ভালো ছিল। তার স্বামী রুমান বলেন, ‘ক্লিনিকে সুই পুশ করা নিয়ে গোলমাল হয়েছিল। আমরা কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছিলাম। তারপরও তারা দায়িত্বে অবহেলা করেছে। তাদের দায়িত্বশীলতার অভাবে আজ আমি আমার বউ-বাচ্চাকে হারালাম। এটা একটা হত্যা, আমি এই হত্যার বিচার চাই।’

এ সময় ক্লিনিক কর্তৃপক্ষের কাউকে পাওয়া যায়নি।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ বিন আনোয়ার বলেন, একজন প্রসূতি রোগীর মৃত্যু হয়েছে ফটিকছড়ি সেবা ক্লিনিক অ্যান্ড ল্যাব ইনে। এতে রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে ক্লিনিক ভাঙচুর করেছে। তবে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়স্ত্রণে আসে। ওই ক্লিনিকে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে ঘটনার পর পর চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) সুদীপ্ত সরকার ও ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাব্বির রহমান সানি ঘটনাস্থল পরিদর্শন করেন।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা