মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সূর্যগিরি আশ্রমের উদ্যোগে বৃক্ষরোপন ও বিতরণ যুগ যুগ ধরে বিশ্বশান্তি প্রতিষ্ঠায় আহলে বায়তে রাসুল(দঃ) এর কোরবানী চিরস্মরণীয় মুজিব শতবর্ষ স্বপ্নযাত্রা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম বিতরণ, ইমাম হোসাইন (রাঃ)’র শাহাদাতের মাধ্যমে হক ও বাতিল এবং মুনাফিক এর পরিচয় পাওয়া যায় মাইজভান্ডার দরবার শরীফে ১১ মহরম ১৮ জুলাই শোহাদায়ে কারবালা মাহফিলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত. বাগীশিক চট্টগ্রাম উত্তর জেলা সংসদের পুরস্কার ও সনদ প্রদান অনুষ্ঠান আগামী ২৬ জুলাই সূর্যগিরি আশ্রমের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সম্মাননা ও সনদ বিতরণ প্রিয় নবি (সাঃ) উম্মতের জন্য কারবালার ময়দানে আহলে বাইতের কুরবানী সর্বোচ্চ ত্যাগ এর শিক্ষা দেয়” লায়ন্স ক্লাব অব চিটাগাং ফটিকছড়ির উদ্যোগে সূর্যগিরি আশ্রমে খাদ্য সামগ্রী বিতরণ মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ এর সাংগঠনিক সংলাপ ২০২৪ শুরুঃ
নোটিশ :

ইসলামে খোলাফায়ে রাশেদীনের অবদান অনন্য’ – প্রফেসর ড. মাওলানা মুহাম্মদ জাফর উল্লাহ্।

২৯ জুন শনিবার ‘এস জেড এইচ এম ট্রাস্ট’ নিয়ন্ত্রণাধীন মহিলাদের আত্মজিজ্ঞাসা ও জ্ঞানানুশীলনমূলক সংগঠন ‘আলোর পথে’র ব্যবস্থাপনায় ‘মানাক্বিবে খোলাফায়ে রাশেদ্বীন (খোলাফায়ে রাশেদ্বীন প্রশস্তি)’ শীর্ষক জুন মাসের মাহফিল নগরের নতুন চান্দগাঁও থানার উত্তর পাশে রূপালী আবাসিক গেইট সংলগ্ন ‘ডিউ উদয়ন’ ভবনস্থ ‘এস জেড এইচ এম ট্রাস্ট’ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
‘আলোর পথে’র সিনিয়র সদস্য উম্মে আল আসফিয়া’র তত্ত্বাবধানে এবং এডভোকেট শাহজাদী ইয়াসমিন মুক্তা ও আলিশা আকতারে’র সঞ্চালনায় মাহফিল শুরু হয় সিদরাতুল মুনতাহার পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মধ্য দিয়ে। না’তে রাসুল (দ.) পরিবেশন করেন রাজিয়া সুলতানা পপি ও মাইজভাণ্ডারী গজল পরিবেশন করেন উম্মে সায়মা সাদিয়া। ‘ইসলামের ইতিহাস ও ঐতিহ্যে জিলহজ মাস’ শীর্ষক তথ্যকণিকা (এ মাসে জন্ম এবং ওফাতপ্রাপ্ত ইসলামের মহান মণীষীগণের সংক্ষিপ্ত জীবনালেখ্য) উপস্থাপন করেন সদস্য তাসমিয়া তাবাসসুম।
নির্ধারিত বিষয়ে আলোচনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আরবি বিভাগের অধ্যাপক ড. মাওলানা মুহাম্মদ জাফর উল্লাহ্ তাঁর বক্তব্যে বলেন “ইসলামে খোলাফায়ে রাশেদীনের অবদান অনন্য। সাহাবায়ে কেরাম ইসলামের জন্য নিজেদের অর্থ, শ্রম এবং জীবনকে উৎসর্গ করে অবদান রেখেছেন। তন্মধ্যে খোলাফায়ে রাশেদীন তথা ইসলামের পাঁচ খলিফার অবদান অনন্য। সুতরাং আমাদের উচিত আহলে বাইতে রাসুলের ভালবাসা অন্তরে ধারণ করে সাহাবায়ে কেরামের আদর্শ অনুসরণের মাধ্যমে জীবন পরিচালনা করা।”



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা