বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহোপ চট্টগ্রাম জেলা আয়োজিত হোমিওপ্যাথিক ঔষধ “ক্যালকেরিয়া ফসফরিকাম” বিষয়ক বিজ্ঞান সেমিনার অনুষ্ঠিত হাইদচকিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের এডহক কমিটির সভাপতি হলেন—-দিদারুল আলম ফটিকছড়ির ধর্মপুরের ক্যান্সার আক্রান্ত আলী আজগরের শয্যাপাশে নগদ আর্থিক সহায়তা নিয়ে ফটিকছড়ি জনকল্যাণ পরিষদ জলবায়ু সংরক্ষণে ধর্মীয় সম্প্রীতি” শীর্ষক আন্তঃধর্মীয় সম্প্রীতি সেমিনার-২০২৪ বাহোপ চট্টগ্রাম জেলা আয়োজিত “প্যাথলজি শিক্ষার গুরুত্ব ও তাৎপর্য” বিষয়ক বিজ্ঞান সেমিনার অনুষ্ঠিত জলবায়ু সংরক্ষণে ধর্মীয় সম্প্রীতি’ ও ‘আন্তঃধর্মীয় সম্প্রীতি সেমিনার-২০২৪’ এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের জুন মাসের মহিলা মাহফিল সম্পন্ন আলহাজ্ব শাহসূফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী মওলা হুজুর এর সাথে ফটিকছড়ি উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান নাজিম উদ্দীন মুহুরী’র স্বাক্ষাত আশেকানে গাউসিয়া হক ভাণ্ডারী মির্জাপুরী খানকা শরীফের উদ্যোগে হযরত শাহ্ আমানত খান (রহ:)’ পবিত্র ওরশ শরীফ সম্পন্ন। চট্টগ্রাম ওয়াইএমসিএ পালন করলো বিশ্ব ওয়াইএমসি’র ১৮০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ব পরিবেশ দিবস।
নোটিশ :

আধুনিক বিশ্বে নৈতিক বৈশ্বিকমানের মানুষ গঠনে মানুষকে ভালবাসতে হবে। -ড. নিজাম উদ্দিন জামি।

গত ০৭ ডিসেম্বর রোজ বৃহস্পতিবার মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ ০৩ নং ওয়ার্ড কিপাাইত নগর শাখার উদ্যোগে আসন্ন মহান ১০ পৌষ বিশ্বঅলি শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী’র পবিত্র খোশরোজ শরীফ উপলক্ষে আধুনিক বিশ্বে নৈতিক বৈশ্বিকমানের মানুষ গঠনে মাইজভাণ্ডারী দর্শনের উপর “রাহবার” নামক বিশেষ অনুষ্ঠান ও আলোচনা সভা গাউসিয়া হক মঞ্জিলের স্টেট অফিসার জনাব মাসুদুল করিম মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জনাব মুহাম্মদ আলাউদ্দিন, সভাপতি, কিপাইত নগর অন্বেষা সংঘ, প্রধান অতিথি ড. নিজাম উদ্দিন জামি, লেখক ও গবেষক, সহকারী অধ্যাপক, বাংলা বিভাগ, শান্ত-মরিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ঢাকা, প্রধান আলোচক ডা. বরুন কুমার আচার্য্য বলাই, বিশিষ্ট মরমী গবেষক, প্রাবন্ধিক ও সাংবাদিক, বিশেষ অতিথি জনাব মাষ্টার মোহাম্মদ নাছির উদ্দিন, সমন্বকারী, মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ ঘ জোন।
উক্ত মহতী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট মুক্তিযোদ্ধা, শিক্ষক, বুদ্ধিজীবী, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ। বক্তারা বিশ্বঅলি শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারীর জীবন ও কর্মের উপর আলোচনা করেন। বলেন অলি প্রেমই খোদা প্রেম, যে মজেছে সসে পেয়েছে দুনিয়া ও আখেরাত। বর্তমান আধুনিক বিশ্বে নৈতিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষারও গুরুত্ব অপরিসীম। ধর্মীয় জ্ঞান অর্জনে মানুষ স্রষ্টার প্রতি বিশ্বাসী হয় এবং আচরণে বিনয়ী হয়। সবশেষে বিশেষ মোনাজাতের মাধ্যম অনুষ্ঠানে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা হয়।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা